চমেক অধ্যক্ষ ডা. সাহেনা আক্তারের পদত্যাগের দাবি

১১

চট্টগ্রাম মেডিক্যাল কলেজের (চমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তারের পদত্যাগের দাবিতে দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচী পালণ করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

বুধবার (২১ আগস্ট) সকাল ৮ টার দিকে কলেজের নতুন অ্যাকাডেমিক ভবনের সামনে অবস্থান নিয়ে এ  আন্দোলন কর্মসূচী পালণ করেন তারা। এ সময় শিক্ষার্থীরা তাদের পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে কলেজের অ্যাকডেমিক কার্যক্রম বন্ধ করে দেন।
আন্দালনরত শিক্ষার্থীদের অভিযোগ, ক্যাম্পাসে রাজনীতি নিষিদ্ধ হলেও তিনি নিজেই নিজ দলের নেতাকর্মীদের পৃষ্ঠপোষকতা করতেন। শিক্ষার্থীদের কলেজের বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করেছেন তিনি। কলেজের খেলার মাঠ, অডিটোরিয়ামসহ বিভিন্ন অবকাঠামো শিক্ষার্থীদের ব্যবহারের অনুমতি না দিয়ে উল্টো বিভিন্ন কোম্পানিকে ভাড়ায় বরাদ্দ দিয়েছেন। যারা তার পদলেহন করতে পারেন, তাদেরই তিনি সুযোগ সুবিধা দিয়ে থাকেন। অধ্যক্ষ ডা. সাহেনা আক্তার শিক্ষার্থীদের বিভিন্নভাবে মানসিক হয়রানি করতেন বলে জানান শিক্ষার্থীরা।

এমবিবিএস দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ইকরাম হাসান বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনে যারা একাত্মতা জানিয়েছিল-ক্লাসরুমে গিয়ে তাদের হুমকি দিয়ে আসেন অধ্যক্ষ। এমনকি গত ৩ আগস্ট শান্তি সমাবেশের নামে শিক্ষার্থীদের আন্দোলনের বিরুদ্ধে কর্মসূচি পালন করে শিক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুমকি দেন তিনি।

এদিকে আন্দোলনের খবরের পর তিনি তিনদিনের ছুটি নিয়েছেন বলে জানা গেছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.