এসএসসির উত্তরপত্র পুনঃনিরীক্ষণ : ফেল থেকে পাশ ১০২ জন

২ হাজার ৬০ জন পরীক্ষার্থীর ফল পরিবর্তন

১৪

এসএসসি পরীক্ষায় বিভিন্ন বিষয়ের উত্তরপত্র পুনঃনিরীক্ষণে ২ হাজার ৬০ জন পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। এছাড়া ফেল থেকে নতুন করে পাশ করেছে ১০২ জন শিক্ষার্থী। নতুন করে জিপিএ ৫ পেয়েছে একজন। ২০২৪ সালে এসএসসি পরীক্ষার ২৮ হাজার ৩৫১ পরীক্ষার্থী উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করেন।

মঙ্গলবার (১১ জুন) শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়। গতবারের তুলনায় এবার পুনঃনিরীক্ষণের আবেদন বেশি হওয়ায় ফলাফল পরিবর্তনে ব্যবধান দেখা গেছে।

শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এ এম এম মুজিবুর রহমান বলেন, উত্তরপত্র পুনঃনিরীক্ষণ শেষে ফল পরিবর্তন হয়েছে ২ হাজার ৬০ জন পরীক্ষার্থীর। আর ফেল থেকে পাস করেছে ১০২ জন। সেইসাথে ফেল থেকে জিপিএ-৫ পেয়েছে একজন। অন্যান্য বছরের চেয়ে ২০২৪ সালে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে পাসের হার বাড়লেও জিপিএ ৫ কমেছে বলে জানান তিনি।

জানা গেছে, চট্টগ্রাম শিক্ষা বোর্ডে উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য ২৮ হাজার ৩৫১ জন পরীক্ষার্থী আবেদন করে। তাদের আবেদনের প্রেক্ষিতে ৭৬ হাজার ৪২টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণ করা হয়। এদের মধ্যে ফল পরিবর্তন হয়েছে ২ হাজার ৬০ জন শিক্ষার্থীর।

উত্তরপত্র পুনঃনিরীক্ষণে মোট নম্বর বেড়েছে কিন্তু গ্রেড পয়েন্ট বাড়েনি এমন পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ১৮৯ জন। আবার গ্রেড পয়েন্ট বেড়েছে এমন পরীক্ষার্থী ৮৭১ জন। গ্রেড পরিবর্তন হয়েছে কিন্তু সিজিপিএ পরিবর্তন হয়নি এমন সংখ্যা ১৬৫। জিপিএ ও সিজিপিএ দুটোই বেড়েছে এমন পরীক্ষার্থীর সংখ্যা ৭০৬।

 

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.