শোকাবহ আগস্ট মাস : নগর আ.লীগের দোয়া-মাহফিল ও শোক র‌্যালি

শোকাবহ আগস্ট মাসের প্রথম দিন উপলক্ষে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দোয়া মাহফিল ও শোক র‌্যালি পালণ করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বাদ আছর নগরীর আন্দকিল্লাস্থ শাহী জামে মসজিদে অনুষ্ঠিত দোয়া ও মিলাদ মাহফিল শেষে এ শোক র‌্যালি বের করা হয়।

আন্দরকিল্লা শাহী জামে মসজিদ চত্বরে র‌্যালির পূর্ব সমাবেশে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, সরলমতি সন্তানদের বিভ্রান্ত করে জামায়াত-শিবির দেশীয়-আন্তর্জাতিক নীলনকশা অনুযায়ী বাংলাদেশকে ধ্বংস করতে চাই। নেতাকর্মীদের একমাত্র দায়িত্ব হলো তাদের বিরুদ্ধে ৭১’র মুক্তিযুদ্ধের চেতনায় দিবা-নিশি রাজপথে থাকা। শোকাবহ আগস্ট মাসের শুরুর প্রথম দিনে শোককে শক্তিতে পরিণত করার দুর্জয় সাহস নিয়ে জামায়াত-শিবির ও তাদের প্রধান আশ্রয়দাতা বিএনপিকে প্রতিহত করতে হবে।

জামায়াতকে নিষিদ্ধ করার সরকারি প্রজ্ঞাপনকে স্বাগত জানিয়ে মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, শোকাবহ আগস্ট মাসের প্রথম দিনে স্বাধীনতাবিরোধী জামায়াতকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত একটি ঐতিহাসিক ঘটনা। তাই আমাদের প্রত্যেককে যারা স্বাধীনতা সার্বভৌমত্ব বাংলাদশেকে বিশ্বাস করি আমাদের প্রতিপক্ষ যে আবরণ ও মুখোশে থাকুক না কেন তাদেরকে নিশ্চিহ্ন করার সময় এসেছে।

পরে মসজিদ চত্বর থেকে একটি বিশাল শোক র‌্যালি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়।

মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী, উপদেষ্টা সফর আলী, শেখ মাহমুদ ইসহাক, মুক্তিযোদ্ধা এনামুল হক চৌধুরী, কোষাধ্যক্ষ আব্দুচ ছালাম এমপি, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনি, সম্পাদক মণ্ডলীর সদস্য আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুক, সৈয়দ হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী প্রমুখ।