প্রেস ক্লাবে প্যানেল মেয়র গিয়াস ও ব্যবসায়ী পারভেজের মতবিনিময়

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন বলেছেন, রাজনীতি এবং সাংবাদিকতা একই সূত্রে গাঁথা। দু’টো ক্ষেত্রেই মানবসেবার মহান ব্রত নিয়ে কাজ করতে হয়। সেই ব্রত নিয়েই আমি গত ২৪ বছর ধরে টানা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচিত কাউন্সিলর হিসেবে মানুষের সেবা করে আসছি। আমার এই দীর্ঘ চলার পথে চট্টগ্রামের সাংবাদিকদের অকুণ্ঠ ভালোবাসা এবং সহযোগিতা পেয়েছি। সে কারণে চট্টগ্রামের সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আগামীতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে প্রেস ক্লাবের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

রোটারি ক্লাব অব গ্রেটার চট্টগ্রামের প্রেসিডেন্ট বিশিষ্ট ব্যবসায়ী দি চিটাগাং কো-অপারেটিভ হাউজিং সোসাইটির জেনারেল সেক্রেটারি মোহাম্মদ আলমগীর পারভেজ বলেছেন, ব্যবসা আমাদের পারিবারিক পেশা। আমাদের পুরো পরিবার কয়েক যুগ ধরে ব্যবসা-বাণিজ্যের সাথে সাথে চট্টগ্রামের সাংবাদিকদের কল্যাণে কাজ করে চলেছে। আমিও ব্যক্তিগতভাবে ব্যবসার পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে নিজেকে সম্পৃক্ত রাখার চেষ্টা করি। আগামীতে চট্টগ্রাম প্রেস ক্লাবের বিভিন্ন কর্মকাণ্ডের সাথে নিজেকে সম্পৃক্ত রাখার ঘোষণা দেন ব্যবসায়ী আলমগীর পারভেজ।

সোমবার ( ১৪ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন এবং ব্যবসায়ী মোহাম্মদ আলমগীর পারভেজের এই মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রেস ক্লাব সভাপতি বলেন, দেশের মুক্তিযুদ্ধের সপক্ষের অন্যতম শক্তি হিসেবে চট্টগ্রাম প্রেস ক্লাবের বেশ সুনাম রয়েছে। মহান মুক্তিযুদ্ধের সময়কাল থেকে চট্টগ্রামের সাংবাদিকরা জাতি গঠনের কাজে দায়িত্বশীল ভূমিকা পালন করে আসছে। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এই প্রতিষ্ঠানের সাথে মতবিনিময় এবং দাতা সদস্য হিসেবে সম্পৃক্ত হওয়ায় প্যানেল মেয়র গিয়াস উদ্দিন এবং ব্যবসায়ী আলমগীর পারভেজের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সভায় স্বাগত বক্তব্য রাখেন, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ। যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি তপন চক্রবর্তী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি সালাহউদ্দিন মো. রেজা এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম শামসুল ইসলাম।

অনুষ্ঠানে আজীবন দাতা সদস্য হিসেবে অতিথিদের প্রেস ক্লাবের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা এবং সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এ সময় প্রেস ক্লাবের সহসভাপতি স ম ইব্রাহীম, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দিন হায়দার, ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়ুয়া দেবু, গ্রন্থাগার সম্পাদক মিন্টু চৌধুরী, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীউর রহমান, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, মোয়াজ্জেমুল হক, দেবদুলাল ভৌমিক, মনজুর কাদের মনজু, মহসিন চৌধুরী, ক্লাবের প্রবীণ সদস্য নির্মল চন্দ্র দাশ, জাহিদুল করিম কচি, জেড এম এনায়েত উল্লাহ, একেএম কামরুল ইসলাম চৌধুরী, জামালুদ্দীন ইউছুফ, রনজিত কুমার দে, সাইফুদ্দিন মো. খালেদ, সিরাজুল করিম মানিক, শতদল বড়ুয়া, রোকসারুল ইসলাম, এজেডএম হায়দার, আসিফ সিরাজ, বিশ্বজিৎ বড়ুয়া, মাখন লাল সরকার, নুরউদ্দিন আহমদ, রতন কান্তি দেবাশীষ, মো. শহীদুল ইসলাম, মাহবুব উর রহমান, আফজল রহিম সিদ্দিকী, নুরুল আলম, সান্টু কুমার দাশ, বিপুল বড়ুয়া, অমিত বড়ুয়া, কামাল উদ্দিন খোকন, আলমগীর সবুজ, মোহাম্মদ ফারুক, সুলতান মাহমুদ সেলিম, কুতুব উদ্দিন চৌধুরী, মুজাহিদুল ইসলাম, খোরশেদুল আলম শামীম, মান্নান মেহেদী, নিপুল কুমার দে, সাইদুল আজাদ, ইফতেখারুল ইসলাম, সাইদুল ইসলাম, এস এম ইফতেখারুল ইসলামসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক এবং অনলাইন মিডিয়ার বিপুল সংখ্যক সাংবাদিক উপস্থিত ছিলেন।

chattogram press club