সুফিবাদ পৃথিবীর সকল মানুষের কল্যাণে কাজ করে: শাহ্জাদা সাইফুদ্দীন

পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সূফীজ এর প্রেসিডেন্ট ও মাইজভান্ডার দরবারের সাজ্জাদানশীন শাহ্জাদা সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী বলেছেন, সুফিবাদ হলো সন্ত্রাসবাদ, জঙ্গীবাদের বিরুদ্ধে পৃথিবীর সকল মানুষের কল্যাণে শান্তি ও মানবতার ধর্ম ইসলামের প্রতিনিয়ত কাজ করে চলেছে। একইসঙ্গে মাইজভান্ডার শরীফ বিশ্বব্যাপী সুফিবাদকে প্রসারিত এবং সুদৃঢ় করতে কাজ করছে। তিনি বলেন, চট্টগ্রাম প্রেস ক্লাব বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী একটি প্রতিষ্ঠান। একইভাবে আমাদের মাইজভান্ডার দরবারশরীফও বঙ্গবন্ধুর আদর্শ এবং মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি হিসেবে কাজ করে আসছে।

শনিবার (১২ জুন) চট্টগ্রাম প্রেস ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ সবকথা বলেন।
মইনীয় কর্পোরেশনের চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দীন আহমদ আরো বলেন, বৈষম্যহীন দুর্নীতিমুক্ত শান্তিময় সমাজ বিনির্মাণ, সুশাসন প্রতিষ্ঠা তথা জাতীয় উন্নয়নে সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন। সাংবাদিকগণ মজলুম মানুষের বলিষ্ঠ কণ্ঠস্বর। আপনারা ভয়ভীতির উর্ধ্বে ওঠে মানবিক সমাজ বিনির্মাণে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। আগামী প্রজন্মের জন্য বলিষ্ঠ নৈতিকসমাজ গঠনের ক্ষেত্রে সাংবাদিকদের জোরালো ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।

চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় শাহ্জাদা সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদকে প্রেস ক্লাবের পক্ষ থেকে সম্মাননা স্মারক এবং ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস বলেন, বঙ্গবন্ধুও মাইজভান্ডার শরীফ যেতেন এবং সুফী আদর্শে বিশ্বাসী ছিলেন। বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাও জেল থেকে মুক্তি পাওয়ার পরে মাইজভান্ডার শরীফ এসেছিলেন এবং তিনিও মাইজভান্ডারের আদর্শে বিশ্বাসী।

মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ। সঞ্চালনা করেন যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন, প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি সালাহ্উদ্দিন মো. রেজা ও সহসভাপতি স ম ইব্রাহীম এবং আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারিয়ার সাবেক সভাপতি মোহাম্মদ ইকবাল।

এ সময় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নে সাধারণ সম্পাদক মোহাম্মদ শামসুল ইসলাম, প্রেস ক্লাবের অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, গ্রন্থাগার সম্পাদক মিন্টু চৌধুরী, ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়ুয়া দেবু, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীউর রহমান, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, দেবদুলাল ভৌমিক, মনজুর কাদের মনজু, মহসীন চৌধুরী, হযরত সৈয়দ মইন উদ্দিন আহমদ মাইজভান্ডারী ট্রাস্টের মহাসচিব অ্যাডভোকেট কাজী মহসিন চৌধুরী, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম ও অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

chattogram press clubctg press clubচট্টগ্রাম প্রেস ক্লাব
Comments (৪)
Add Comment