প্রেস ক্লাব ও সিইউজে’র জাতীয় শোক দিবস পালন

স্বাধীনতার মহান স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম প্রেস ক্লাব এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)’র যৌথ উদ্যোগে নানা কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচির মধ্যে সকালে অর্ধনমিতভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং কালো পতাকা উত্তোলন করা হয়। সকাল এগারটায় প্রেস ক্লাব প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধা নিবেদন এবং সকাল সাড়ে এগারটায় ক্লাবের এস রহমান হলে কোরআন খানি, দোয়া ও মিলাদ মাহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন, মাওলানা মোহাম্মদ ছদর উদ্দিন ফারুকী।

সংক্ষিপ্ত আলোচনায় চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস বলেন, ৭৫ এর পনেরো আগস্টের পরে চট্টগ্রাম প্রেস ক্লাবেই বঙ্গবন্ধুর স্মরণে ১৫ আগস্ট দোয়া মাহফিলসহ নানা কর্মসূচি পালন করেছে। সেই ধারাবাহিকতা আজও আছে। ভবিষ্যতেও অব্যাহত থাকবে। বঙ্গবন্ধুর আদর্শকে আজকের প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে সাংবাদিক সমাজকে আরো অগ্রণী ভূমিকা পালন করতে হবে। যেহেতু বঙ্গবন্ধু একজন ব্যক্তি নন, তিনি বাঙালি জাতির জনক এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ শামসুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী।

এ সময় প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি সালাহউদ্দিন মো. রেজা, সহসভাপতি স ম ইব্রাহীম, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দিন হায়দার, ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়ুয়া দেবু, গ্রন্থাগার সম্পাদক মিন্টু চৌধুরী, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীউর রহমান, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, দেবদুলাল ভৌমিক, মনজুর কাদের মনজু, মহসিন চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি এম নাসিরুল হক, শহীদ উল আলম, মোস্তাক আহমদ, সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির চেয়ারম্যান মইনুদ্দীন কাদেরী শওকত, সিইউজে’র সহসভাপতি অনিন্দ্য টিটো, যুগ্ম সম্পাদক আবদুস সবুর শুভসহ সাংবাদিক সংগঠনসমূহের বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ এবং বিপুল সংখ্যক সাংবাদিক উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম প্রেস ক্লাববঙ্গবন্ধু