৫০ শয্যার আইসোলেশন সেন্টার চালু করলো মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার

চট্টগ্রামে ৫০ শয্যার করোনা আইসোলেশন সেন্টার চালু করেছে মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন।

রোববার (৮ আগস্ট) মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় কলেজে এই আইসোলেশন সেন্টারের উদ্বোধন করেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পরিচালক দিদারুল আলম এমপি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও সাবেক সিটি মেয়র মো. মনজুর আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।

অনুষ্ঠানে দিদারুল আলম এমপি বলেন, ‘দেশে করোনাভাইরাস দ্রুত বাড়ছে, কারণ মানুষ এখনো অসচেতন। আমাদের অবশ্যই সরকারি নির্দেশ মেনে চলতে হবে।মাক্স পড়ে ঘর থেকে বের হতে হবে। আমাদের পরিবার এবং আমি আমরা চেষ্টা করি সাধ্যমত মানুষের পাশে থাকতে, তারই ধারাবাহিকতায় আজকের এই করোনা আইসোলেশন সেন্টার। এই করোনা আইসোলেশন সেন্টারে সার্বক্ষনিক ডাক্তার নার্স থাকবে।’

মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে পচিালিত এই আইসোলেশন সেন্টারে সম্পূর্ণ বিনামূল্যে রোগীদের ওষুধ ও খাওয়া দাওয়া, অক্সিজেন, অ্যাম্বুলেন্স সুবিধা প্রদান করা হবে। আইসোলেশন সেন্টারে সার্বক্ষণিক সেবার জন্য রয়েছে ৬ জন এমবিবিএস চিকিৎসক, ৬ জন নার্স ও ওয়ার্ডবয় এবং ২ জন সুপারভাইজার। ভবিষ্যতে করোনা রোগী বৃদ্ধি পেলে এই আইসোলেশন সেন্টার ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নীত করা হবে বলে জনানো হয় অনুষ্ঠানে।

এসময় উপস্থিত ছিলেন মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পরিচালক মো. নিজামুল আলম, মো. সরওয়ার আলম, মো. ফারুক আজম, মো. সাইফুল আলম, মো. শহিদুল আলম, ওয়ার্ড কাউন্সিলর অধ্যাপক নিসার উদ্দিন আহমেদ মনজু, মোহাম্মদ জসিম, চেয়ারম্যান নাজিম উদ্দিন, শওকত আলী জাহাঙ্গীর, ডা. মেজবাহ উদ্দিন তুহিন, মোস্তফা-হাকিম ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর প্রমুখ।

Chattogram24আইসোলেশন সেন্টারচট্টগ্রাম টুয়েন্টিফোরমোস্তফা-হাকিম