ওয়ার্ড পর্যায়ে টিকাদান শুধু ৭ আগস্ট

টিকা স্বল্পতার কারণে ওয়ার্ড পর্যায়ে টিকাদান কার্যক্রম সীমিত করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। আগামী ৭ থেকে ১২ আগস্ট পর্যন্ত টিকাদান কার্যক্রম চলার কথা থাকলেও এখন শুধু ৭ আগস্ট ওয়ার্ড পর্যায়ে টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী। বুধবার (৪ আগস্ট) রাতে নিজের ফেসবুক পেজে পোস্ট দিয়ে তিনি এ তথ্য জানান।

এর আগে গত ১ আগস্ট টিকা কার্যক্রম নিয়ে অনুষ্ঠিত এক সভায় মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেছিলেন, ‘আগামী ৭ আগস্ট থেকে ১২ আগস্ট পর্যন্ত নগরীর ৪১টি ওয়ার্ডের প্রতিটিতে দৈনিক ৬০০ করে প্রায় দেড় লাখ ডোজ টিকা দেওয়া হবে।’

ফেসবুক স্ট্যাটাসে মেয়র রেজাউল করিম বলেন, ‘প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৭ থেকে ১২ আগস্ট পর্যন্ত টিকাদান কার্যক্রম টিকা স্বল্পতার কারণে আপাতত সীমিত করা হয়েছে। ৭ আগস্ট শুধু একদিন প্রতিটি টিকা কেন্দ্রে ৩০০ জনকে টিকা দেওয়া হবে। প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের সঙ্গে আলোচনা সভায় এই সিদ্ধান্তের কথা জানানো হয়। অনেক চেষ্টার পরেও এটা পরিবর্তন করা সম্ভব হচ্ছে না। আগামী ১৪ আগস্ট থেকে টিকা প্রাপ্তি সাপেক্ষে এ কর্মসূচি পুনরায় শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।’

জানা গেছে, বুধবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রধানমন্ত্রী কার্যালয়ের মূখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সভাপতিত্বে এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্তের কথা জানানো হয়। শুধু সিটি কর্পোরেশন এলাকাই নয়, গ্রাম পর্যায়ে শনিবার থেকে সপ্তাহে তিনদিনের জন্য গণটিকা কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও সেটিও আর হচ্ছে না। তাও একদিনের জন্য হবে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি ও চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে চসিকের পক্ষ থেকে ছয়দিনে দেড় লাখ মানুষকে টিকার আওতায় আনার পরিবর্তে শুধুমাত্র একদিনের এ কর্মসূচিতে মাত্র ৩৬ হাজার ৯০০ মানুষ টিকা গ্রহণ করতে পারবেন। এছাড়া উপজেলা পর্যায়ে সর্বমোট ২০০ টিকা কেন্দ্রে প্রায় চার লাখ মানুষকে টিকার আওতায় আনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়। তবে নতুন সিদ্ধান্ত অনুযায়ী মাত্র ১ লাখ ২০ হাজার মানুষকে টিকা দেয়া হবে।

Chattogram24Corona Vaccineকরোনাভাইরাসচট্টগ্রাম টুয়েন্টিফোরচসিকটিকামেয়র
Comments (৬)
Add Comment