সাবেক কাউন্সিলর লিটনের গুদাম থেকে সিগারেট স্ট্যাম্প জব্দ

নগরীর হালিশহরের একটি গুদামে অভিযান চালিয়ে বিপুল পরিমাণে অবৈধ সিগারেট স্ট্যাম্প ও বিভিন্ন ব্রান্ডের বিদেশি সিগারেট পেপার জব্দ করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে হালিশহরের রমনা আবাসিক এলাকার মসজিদ গলির আল ফরিদ ভবনের নিচ তলায় এ অভিযান পরিচালনা করে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর এবং কাস্টমস ভ্যাটের একটি টিম।

গুদামটি চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক কাউন্সিলর ও প্যানেল মেয়র আবদুস সবুর লিটন এবং তার ভাই আবদুল মান্নান খোকনের বলে জানা গেছে। আবদুস সবুর লিটন ২৫ নম্বর রামপুরা ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে দায়িত্বে আছেন। গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামী লীগ সরকার পতনের পর থেকে চসিকের সাবেক এ কাউন্সিলর পলাতক আছেন।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের উপ পরিচালক আয়শা সিদ্দিকা জানান, ‘নকল সিগারেট তৈরির বিভিন্ন উপকরণ অবৈধভাবে মজুদ করে রাখা হয়েছে এমন তথ্যের ভিত্তিতে ওই ভবনে অভিযান চালায় কাস্টমস গোয়েন্দা ও ভ্যাটের একটি টিম। অভিযানে ভবনের নিচ তলায় একটি গোডাউন থেকে ৩ কোটি ৩৭ লাখ ৫০ হাজার পিস সিগারেট স্ট্যাম্প, ১৪৮টি সাদা বড় রোল, ৪২৫টি সাদা ছোট রোল, ১২৬টি কালো বড় রোল ও ১ হাজার ৩৭টি কালো ছোট রোল জব্দ করা হয়েছে।’

তিনি আরও জানান, ‘জব্দ করা এসব জিনিস চট্টগ্রাম কাস্টমস, ভ্যাট ও কমিশনারেটের গুদামে জমা করা হয়েছে। নকল সিগারেট উৎপাদনে এসব উপকরণ মজুদের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে ।’