চসিক প্রধান প্রকৌশলীসহ তিন প্রকৌশলীর বদলি

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মোহাম্মদ শাহিন-উল ইসলাম চৌধুরীসহ তিন প্রকৌশলীকে বদলি করা হয়েছে।

গত বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ শামছুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে তাদের বদলি করা হয়। বদলি হওয়া বাকি দুজন হলেন— চসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (বিদ্যুৎ) ঝুলন কুমার দাস এবং সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) আব্দুল্লাহ মোহাম্মদ হাশেম।

একই আদেশে শাহীন-উল ইসলাম চৌধুরীকে বরিশাল সিটি কর্পোরেশন, ঝুলন কুমার দাসকে রংপুর সিটি কর্পোরেশন এবং আবুল মোহাম্মদ হাসানকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে বদলি করা হয়েছে।

এদিকে একই দিনে মোহাম্মদ শামছুল ইসলাম স্বাক্ষরিত পৃথক আরেক প্রজ্ঞাপনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আবুল কাশেমকে এবং সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) মো. আমিনুর রহমানকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনে পদায়ন করা হয়েছে। এদের মধ্যে মোহাম্মদ আবুল কাশেম চসিকের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন করবেন।

প্রজ্ঞাপনে তাদের আগামী ২৯ সেপ্টেম্বরের মধ্যে বদলিকৃত কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে। অন্যথায় আগামী ৩০ সেপ্টেম্বর থেকে স্ট্যান্ড রিলিজ হিসেবে ধরা হবে।

এদিকে বদলিকৃতদের মধ্যে ঝুলন কুমার দাশকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দাবির পর গত ১৪ আগস্ট সাময়িক বরখাস্ত করা হয়। তার বিরুদ্ধে উত্থাপিত ‘দুর্নীতি’ এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে নগরের কয়েক জায়গায় ‘ইচ্ছেকৃতভাবে’ সড়কবাতি বন্ধ রাখার অভিযোগ তদন্ত করছে চসিকের একটি তদন্ত কমিটি। সাময়িক বরখাস্ত থাকার পরও তাকে কিভাবে বদলি করা হয়েছে সে প্রশ্ন তুলছেন অনেকে।

বদলির বিষযটি নিশ্চিত করেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম। ঝুলন কুমার দাশের বিষয়টি মন্ত্রণালয়কে অবহিত করবেন বলেও জানান তিনি।