তৃর্তীয় মেয়াদে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ

তৃতীয়বারের মতো সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব থাকছেন এ বি এম আমিন উল্লাহ নুরী। নতুন করে আরো এক (১) বছর মেয়াদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো তাঁকে।

বুধবার (২৬ জুন ) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানিয়েছেন ।

চাকরি মেয়াদ বাড়ানোর প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা ৪৯ অনুযায়ী সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী (পরিচিত নাম্বার ৫৬৪৬) কে পূর্বের চুক্তি শর্তের ধারাবাহিকতায় আগামী ১ জুলাই অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মেয়াদে একই বিভাগের সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে । এই চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্রের মাধ্যমে নির্ধারিত হবে। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো বলে প্রজ্ঞাপনে বলা হয়।

এর আগে গত বছরের ২৭ ডিসেম্বরের এক প্রজ্ঞাপন জারির মাধমে সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী কে তাঁর অবসর-উত্তর ছুটি এবং তৎসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে দ্বিতীয়বারের মতো ছয় মাস মেয়াদে এই বিভাগের সচিব পদে চুক্তিভিত্তিক পূণ: নিয়োগ দেওয়া হয়েছিল। যা চলতি বছরের ১ জানুয়ারি থেকে কার্যকর হয়। রাজউক চেয়ারম্যান থাকাকালীন সময় ২০২২ সালের ৪ জুন প্রথমাবরের মতো এ বি এম আমিন উল্লাহ নুরীকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব হিসেবে বদলি করা হয়। এরআগে ২০২১ সালে ২৩ এপ্রিলে সরকারের তৎকালীন অতিরিক্ত সচিব এ বি এম আমিন উল্লাহ নুরীকে রাজউকের চেয়ারম্যান করা হয়েছিল।

বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১১তম ব্যাচের কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী। তাঁর গ্রামের বাড়ি চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার জুলধা গ্রামে। তিনি ১৯৮৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্র বিজ্ঞান বিভাগে বিএসএস (সম্মান) এবং ১৯৮৮ সালে এমএসএস (রাষ্ট্রবিজ্ঞান) ডিগ্রি অর্জন করেন। এরপর ১৯৯৩ সালে ১ এপ্রিল সহকারী কমিশনার পদে কর্মজীবন শুরু করেন।