সার্কিট হাউজে বঙ্গবন্ধু ভ্রাম্যমান লাইব্রেরী

নগরীর সার্কিট হাউজ প্রাঙ্গনে বঙ্গবন্ধু ভ্রাম্যমান লাইব্রেরি চট্টগ্রাম অংশের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) সকালে ভ্রাম্যমান লাইব্রেরী উদ্বোধন করেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, যাত্রী পরিবহণের পাশাপাশি ভ্রাম্যমান লাইব্রেরি চালু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। রাষ্ট্রীয় এই পরিবহণ সংস্থার পক্ষ থেকে এখন থেকে বই পড়ার সুযোগ পাবেন শিক্ষার্থী ও যাত্রী সাধারণ। ভ্রা

তিনি বলেন, ভ্রাম্যমান এই লাইব্রেরিতে স্বাধীনতা যুদ্ধ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিভিন্ন ধরণের বই রয়েছে। এছাড়া সড়ক ও মহাসড়ক বিভাগের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড নিয়েও বই পাওয়া যাবে। নতুন প্রজন্মের শিক্ষার্থীরাসহ সর্বমহলে বঙ্গবন্ধুর নীতি, আদর্শ, জীবন ইতিহাস এবং নাজনৈতিক ব্যক্তিত্ব জাতির সামনে তুলে ধরার জন্য বঙ্গবন্ধু ভ্রাম্যমান লাইব্রেরী উদ্বোধন করা হয়েছে বলেন তিনি।

জেলা প্রশাসক আরো বলেন, এই লাইব্রেরিতে বঙ্গবন্ধুর নিজ হাতে লেখা ও বঙ্গবন্ধু সম্পর্কিত বই, প্রবন্ধ, উপন্যাস ও ভাষণসমূহ সংরক্ষণ করা হয়েছে। এসবের মাধ্যমে পাঠক বঙ্গবন্ধুর দর্শন, আদর্শ, ত্যাগ ও সংগ্রাম সম্পর্কে জানতে পারবে।

লাইব্রেরী উদ্বোধন শেষে বিভিন্ন রকমের বই পড়েন জেলা প্রশাসক আবুল বাসার।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাদি উর রহিম হাদিদসহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত; গত বছরের ১৪ নভেম্বর থেকে বিআরটিসি লাইব্রেরী বাসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটির নাম দেওয়া হয়েছে বঙ্গবন্ধু ভ্রাম্যমান লাইব্রেরী।