অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে ভূমিমন্ত্রীর শোক

কুমিল্লা ৭ আসনের সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি।

আজ শুক্রবার এক শোকবার্তায় মন্ত্রী বলেন, ১৯৭১ সালে আমাদের জাতীয় মুক্তির জন্য ঐতিহাসিক সংগ্রামে সক্রিয়ভাবে অংশ গ্রহণকারী বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আলী আশরাফ ছিলেন জনকল্যাণে নিবেদিত একজন সৎ, দক্ষ, অভিজ্ঞ ও আদর্শবান রাজনৈতিক ব্যক্তিত্ব। তিনি সারা জীবন মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে দেশ ও জনগণের সেবা করেছেন। বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতি, জনসেবা, দেশ ও সমাজের উন্নয়নে তাঁর অবদান জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

শোকবার্তায় মন্ত্রী মরহুমের বিদেহি রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শুক্রবার (৩০ জুলাই) বিকেল ৩টা ৪৫ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অধ্যাপক আলী আশরাফ (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

পিত্তথলির পাথর অপারেশনের জন্য গত ২ জুলাই এমপি আলী আশরাফকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষায় তার ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও ফুসফুসে ক্ষতসহ নানা সমস্যা দেখা দেয়। গত ৯ জুলাই নিউমোনিয়া ও শ্বাসকষ্ট দেখা দিলে দ্রুত আইসিইউতে স্থানান্তর করা হয়। আজ বিকেল ৩টা ৪৫ মিনিটে তিনি মারা যান।

প্রসঙ্গত, ৭৩ বছর বয়সী প্রবীণ এ রাজনীতিক কুমিল্লার চান্দিনা থেকে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন।

Chattogram24আলী আশরাফচট্টগ্রাম টুয়েন্টিফোরভূমিমন্ত্রীশোকসাইফুজ্জামান