দেশে আসলো সিনোফার্মের ৩০ লাখ ডোজ টিকা

চীনের তৈরি সিনোফার্মের ৩০ লাখ ডোজ টিকা বাংলাদেশে পৌঁছেছে । বৃহস্পতিবার রাত দশটা বিশ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে টিকা বহনকারী বাংলাদেশ বিমানের ৩টি চার্টার্ড ফ্লাইট ফ্লাইট বিজি-৫০৬৫।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার জানান, বেইজিং ক্যাপিটাল ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে টিকাগুলো বহন করে আনে বাংলাদেশ বিমান। শুক্রবার মধ্যরাত সোয়া ১টায় ও ভোর ৫টায় বিমানের আরো দুইটি ফ্লাইট বিজি-৫০৬৭ ও বিজি-৫০৬৯ চীন থেকে টিকা নিয়ে ঢাকায় অবতরণ করে।

অবতরণের পর বিমানের পক্ষ থেকে সকল প্রকার গ্রাউন্ড হ্যান্ডলিং সুবিধা দেয়া হয়। এরইমধ্যে সব ধরনের প্রক্রিয়া শেষ করে টিকাগুলো হস্তান্তর করা হয়েছে স্বাস্থ্য অধিদফতরের কাছে।

টিকা আনতে গেল ২৯ জুলাই চীনের উদ্দেশ্যে ছেড়ে যায় বিমানের অত্যাধুনিক তিনটি ড্রিমলাইনার। বিমানের ককপিট ক্রু,কেবিন ক্রু ও অন্যান্য সদস্যদের সমন্বয়ে গঠিত টিম সতর্কতার সাথে প্রয়োজনীয় তাপমাত্রায় বিশেষ ব্যবস্থার মাধ্যমে এসব টিকা দেশে আনে।

এর আগে সিনোফার্মের মোট ৪০ লাখ ডোজ কোভিড টিকা গেল ২, ৩, ১৭ ও ১৮ জুলাই মোট চারটি ফ্লাইটের মাধ্যমে দেশে পরিবহন করে আনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

 

Chattogram24CoronaCorona Vaccineকরোনাচট্টগ্রাম টুয়েন্টিফোর