সম্প্রীতির ঐতিহ্য ধরে রাখার আহবান মীর হেলালের

শারদীয় দুর্গাপূজায় নগরীর বিভিন্ন এলাকার পূজামন্ডপ পরিদর্শন করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন।

শনিবার (১২ অক্টোবর) রাতে মণ্ডপ পরিদর্শনের সময় হিন্দু ধর্মাবলম্বী ভাই-বোনদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

এ সময় মীর মোহাম্ম হেলাল বলেন, আপনারা আমাদের ভাই, আমাদের বোন। আমরা একে অপরের আপনজন। কোন অশুভ শক্তি আমাদের সম্পর্ক ছিন্ন করতে পারবে না। বিএনপি আপনাদের পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে।

দূর্গাপূজা উপলক্ষ্যে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে শুভেচ্ছা বার্তা পৌঁছে দিতে এসেছি উল্লেখ করে তিনি বলেন, চট্টগ্রামে নানা জাতি ধর্ম বর্ণের মানুষের এক সাথে বসবাসের কারণে চট্টগ্রাম সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল স্থান। সম্প্রীতির অতীত সেই ঐতিহ্য অটুট ধরে রেখে এখনো ভক্ত ও দর্শনার্থীরা দূর্গাপূজা উৎসব পালন করছেন। শান্তিপূর্ণভাবে পূজার সকল আনুষ্ঠানিকতা সম্পন্নে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি এবং আমি আপনাদের পাশে আছি।

সম্প্রীতির ঐতিহ্য বজায় রাখতে চট্টগ্রামবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি বলেন, ‘সকল ধর্মের মর্মবাণী দেশপ্রেম, শান্তি ও মানব কল্যাণ। বর্বর ও হিংসাত্মক যুদ্ধের বিপরীতে সমাজে শান্তি ও সাম্য প্রতিষ্ঠায় ব্রতী হওয়া আমাদের সকলের কর্তব্য উল্লেখ করেন তিনি।

এসময় বিএনপি অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।