পুলিশের এসআই সেজে চাঁদাবাজি, বন্দরের কর্মচারি গ্রেপ্তার

পুলিশের এসআই সেজে প্রতারণা করে চাঁদাবাজির অভিযোগে চট্টগ্রাম বন্দরের এক কর্মচারীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতের নাম খন্দকার ইশতিয়াক আহম্মদ বায়েজিদ (৩৭)।

শনিবার (৬ জুলাই) সকালে নগরীর বারিক বিল্ডিং মোড় এলাকা থেকে বন্দর থানা পুলিশ তাকে গ্রেফতার করে। গ্রেপ্তার খন্দকার ইশতিয়াক চট্টগ্রাম বন্দরের হাইড্রোগ্রাফি বিভাগে গ্রিজার পদে কর্মরত। তার বাড়ি চাঁদপুর জেলায়। থাকেন চট্টগ্রাম নগরীর সদরঘাটে বন্দর আবাসিক কলোনিতে।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুর কাদের মজুমদার  জানান, বন্দর থানার এসআই রফিকুল ইসলাম পরিচয় দিয়ে ইশতিয়াক দীর্ঘদিন ধরে বন্দর ভবনের আশপাশ থেকে বারিক বিল্ডিং মোড় পর্যন্ত এলাকায় বিভিন্ন দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান থেকে অবৈধ সুবিধা নিয়ে আসছিলেন। নগরীর ফকিরহাট এলাকায় নুরে আজমির রেস্তোঁরার মালিক মো. মহিউদ্দিনের কাছ থেকে দুই হাজার চারশ টাকা হাতিয়ে নেন। তার পাশের জসিম নামে এক বিকাশ এজেন্টের কাছ থেকে বিকাশে সাত হাজার টাকা নেন।

ওসি মনজুর কাদের আরও বলেন, ‘জসিম বিকাশে দেওয়া টাকা না পেয়ে থানায় এসে যোগাযোগ করেন। আমাদের থানায় এসআই রফিক নামে কেউ নেই। তখন আমরা বুঝতে পারি, পুলিশের এসআই সেজে জসিমের সঙ্গে প্রতারণা করা হয়েছে। জসিম গত (শুক্রবার) রাতে মামলা দায়ের করেন। আমরা ইশতিয়াককে শনাক্ত করে গ্রেপ্তার করেছি।’জসিমের মামলায় ইশতিয়াককে গ্রেফতার দেখিয়ে শনিবার দুপুরে আদালতে হাজিরের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।