চিকিৎসা সেবায় ডাক্তারদের গাফেলতি সহ্য করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী

রোগীর চিকিৎসা সেবায় ডাক্তারদের অনিয়ম-গাফেলতি সহ্য করা হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা: সামন্ত লাল সেন।

শুক্রবার (৫ জুলাই) বিকেলে নগরীর আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে নবজাতক ওয়ার্ডের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এরআগে হাসপাতালের নতুন ভবনে ১০০ শয্যা বিশিষ্ট্য একটি নবজাতক ওয়ার্ড উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী ডা: সামন্ত লাল সেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, যেসব চিকিৎসক পোস্টিং দেয়ার পরও বিভিন্ন উপজেলা ও কর্মস্থানে যোগদান করবে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিন্তে উপজেলা ও গ্রাম পর্যায়ে চিকিৎসা সেবার উন্নয়নে সরকার বদ্ধ পরিকর। চিকিৎসা সেবা নিশ্চিতে এখন থেকে সপ্তাহের ৫ দিন বিভিন্ন উপজেলা ও গ্রামের হাসপাতাল, কমিউনিটি ক্লিনিক পরিদর্শনের কথা জানান স্বাস্থ্যমন্ত্রী।

এর আগে মা ও শিশু  হাসপাতালে ১০০ শয্যার নবজাতক ওয়ার্ড উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। হাসপাতালের হল রুমে ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট এস.এম মোর্শেদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে  বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ, হাসপাতালের জেনারেল সেক্রেটারি রেজাউল করিম আজাদ, চট্টগ্রাম সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল তসলিম উদ্দীনসহ অন্যরা।