ট্রেনে পাথর নিক্ষেপ, গ্রেপ্তার ২

চট্টগ্রাম-কক্সবাজার রুটে ট্রেনে পাথর নিক্ষেপের অভিযোগে পেয়ার মোহাম্মদ প্রকাশ পেয়ারু (২২) ও আব্দুল্লাহ আল নোমান (২২) নামে দুইজনকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম রেলওয়ে পুলিশ।

শনিবার (২২ জুন) রাতে কক্সবাজারের চকরিয়া থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার দু’জনের বাড়ি চকরিয়ার বড়ইতলী ইউনিয়নে।

রোববার (২৩ জুন) বেলা দুপুরে চট্টগ্রাম রেলওয়ে থানায় সংবাদ সম্মেলনের আয়োজন করে চট্টগ্রাম জেলার রেলওয়ে পুলিশ।

এ সময় পুলিশ সুপার মোহাম্মদ হাসান চৌধুরী জানান, গোপন তথ্যের ভিত্তিতে স্থানীয় লোকজনের মাধ্যমে যাচাই-বাছাই করে রেলে পাথর নিক্ষেপকারী দুজনকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ১৮ জুন চকরিয়ার বড়ইতলী এলাকায় কক্সবাজারগামী পর্যটন এক্সপ্রেস ট্রেনে পাথর নিক্ষেপের কথা স্বীকার করেছেন। গ্রেপ্তার দুজনকে চট্টগ্রাম রেলওয়ে থানায় করা মামলায় আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

চট্টগ্রাম রেলওয়ে থানার ওসি এস এম শহীদুল ইসলাম জানান, গ্রেপ্তার আসামিদের মধ্যে পেয়ার মোহাম্মদের বিরুদ্ধে ২০২২ সালে চকরিয়া এলাকায় রেলের স্লিপার চুরির মামলা রয়েছে। ওই মামলায় ৪৬ দিন তিনি কারাভোগ করেন। পরে এই মামলায় তার বিরুদ্ধে পুলিশ আদালতে অভিযোগপত্র দেয়। গ্রেপ্তার দুই আসামির নির্দিষ্ট কোনো পেশা নেই। মাঝেমধ্যে টিউবওয়েল বসানোর কাজ করে থাকেন বলে জানান ওসি শহীদুল।