ভোলার কলেজ ছাত্রী চট্টগ্রামে উদ্ধার, অপহরণকারী গ্রেফতার

ভোলা থেকে অপহৃত কলেজ ছাত্রীকে চট্টগ্রামের বায়েজিদ থেকে উদ্ধার এবং অপহরণকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ চট্টগ্রাম।
গত ১১ আগস্ট বায়েজীদ বোস্তামী থানাধীন শেরশাহ কলোনীতে অভিযান চালিয়ে অপহরণকারী রিয়াজকে গ্রেপ্তার এবং অপহৃত ভিকটিমকে উদ্ধার করা হয়।

র্যাব জানায়, ১৭ বছর বয়সের অপহৃত কিশোরী ভোলা’র একটি কলেজে অধ্যায়নরত। কলেজে আসা-যাওয়ার পথে মোঃ রিয়াজ নামক এক যুবক তাকে প্রায় সময়ই প্রেমের প্রস্তাবসহ বিবাহের প্রলোভন দিয়ে উত্যক্ত করত। ভিকটিম বিষয়টি তার মা-বাবাকে জানালে ভিকটিমের বাবা বিষয়টি মোঃ রিয়াজ এর বাবা-মা ও তার নিকটাত্মীয়দের অবগত করেন। কিন্তু এতে মোঃ রিয়াজ এর পরিবার আসামী রিয়াজকে কোন শাসন না করে জানায় এই বয়সে ছেলে মেয়ের মধ্যে একটু প্রেম ভালবাসা হয়ে থাকে। পরিবারে সাই পেয়ে মোঃ রিয়াজ ভিকটিকে আরো বেশি উত্যক্ত করতে থাকে। তাই ভিকটিমের নিরাপত্তার কথা বিবেচনা করে ভিকটিমের পরিবার ভিকটিমকে তার খালা’র বাড়িতে পাঠিয়ে দেয়। এতে মোঃ রিয়াজ ক্ষিপ্ত হয়ে ভিকটিম এর বাবাকে হুমকি দেয় যে, সে যেকোন সময় তার মেয়েকে অপহরণ করে নিয়ে যাবে।

পরে গত ১১ আগস্ট সকালে ভিকটিম কলেজে যাওয়ার উদ্দেশ্য খালার বাড়ি থেকে বের হলে পথিমধ্যে পূর্ব পরিকল্পিতভাবে মোঃ রিয়াজ অজ্ঞাতনামা সহযোগীদের সহায়তায় ভিকটিমকে বিয়ের প্রলোভন দেখিয়ে অপহরণ করে একটি সিএনজি যোগে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। এ ঘটনায় অপহৃতের বাবা বাদী হয়ে গত ২৮ আগস্ট ভোলা সদর মডেল থানায় মোঃ রিয়াজসহ ৩জনকে আসামী করে একটি অপহরণ মামলা দায়ের করেন। এর সূত্র ধরে, র‌্যাব-৭, নজরদারী’র একপর্যায়ে চট্টগ্রাম জানতে পারে অপহরণকারী ও ভিকটিমকে নিয়ে চট্টগ্রাম মহানগরীর বায়েজীদ বোস্তামী থানাধীন শেরশাহ কলোনীতে অবস্থান করছে। গত ১১ আগস্ট ওই এলাকায় অভিযান পরিচালনা করে অপহরণকারী আসামী মোঃ রিয়াজকে গ্রেপ্তার এবং অপহৃত ভিকটিমকে উদ্ধার করে। রিয়াজ ভোলার দৌলতখান থানার মোঃ লোকমান এর পুত্র।