শোক দিবসে জাতির জনককে স্মরণ চট্টগ্রামে

৪৬তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৫ আগস্ট শাহাদাতবরণকারী তাঁর পরিবারের সদস্যদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছে চট্টগ্রামের মানুষ। রবিবার সকাল থেকে জাতির জনকের প্রতিকৃতি ফুল দিয়ে তাঁকে স্বরণ করেন চট্টগ্রামের মানুষ।

দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সব সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করা হয়। সর্বত্র মাইকে প্রচার করা হয় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ও দেশাত্মবোধক গান। ধর্মীয় প্রতিষ্ঠানগুলো আয়োজন করা হয় বিশেষ প্রার্থণার।

সকালে নগরের শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিনের কর্মসূচির শুরু করেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান ও জেলা প্রশাসক মো. মমিনুর রহমান। এ সময় বিউগলে বেজে ওঠে করুণ সুর। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) একটি চৌকস দল এ সময় সশস্ত্র সালাম জানায়।

জেলা প্রশাসনের শ্রদ্ধা

এরপর চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, জেলা সিভিল সার্জন অফিস, চট্টগ্রামের নৌ পুলিশ সুপার মোহাম্মদ মোমিনুল ইসলাম ভূঁইয়ার নেতৃত্বে নৌ পুলিশ, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ড, সরকারি-বেসরকারি কর্মকর্তা, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদসহ মুক্তিযোদ্ধারা।

Chattogram24চট্টগ্রাম টুয়েন্টিফোরজাতির জনকশোক দিবস