দক্ষিণ চট্টগ্রামে ছড়াচ্ছে করোনা, চট্টগ্রামে মৃত্যু ১১, আক্রান্ত ৯৪৫

এক দিনের ব্যবধানে চট্টগ্রামে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৪৫ জন। আর মারা গেছেন ১১ জন। শনাক্তের হার ৩৩ দশমিক ০১ শতাংশ।

এর আগে, শনিবার (১৭ জুলাই) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ৬০০ জন। আর এই সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন পাঁচ জন।

রোববার (১৮ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনে উঠে আসে মহাগর বাদে উত্তর চট্টগ্রামের পর এবার করোনা ছড়াচ্ছে দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন উপজেলায়।

চট্টগ্রাম ও কক্সবাজারের ল্যাবে দুই হাজার ৮৬২ জনের নমুনা পরীক্ষা করে ৯৪৫ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরের ৬৩৯ জন এবং বিভিন্ন উপজেলার ৩০৬ জন রয়েছেন।

উপজেলায় করোনা আক্রান্তে গত কয়েক সপ্তাহধরে উপরের দিকে থাকা উত্তর চট্টগ্রামের হাটহাজারী ও সীতাকুণ্ডকে পেছনে ফেলে উপরে উটেছে দক্ষিণ চট্টগ্রামের পটিয়া। এদিন এখানে সর্বোচ্চ আক্রান্ত হয় ৪৫ জন। এর পরে আছে রাউজানের ৪২ জন, বোয়ালখালীর ৪০ জন, হাটহাজারীর ২৮ জন, ফটিকছড়ির ২৭ জন, চন্দনাইশের ২৬ জন, রাঙ্গুনিয়ার ১৮ জন, বাঁশখালীর ১৮ জন, সীতাকুণ্ডের ১৭ জন, মিরসরাই ১৩ জন, সন্দ্বীপ ১৩ জন, লোহাগাড়ার ৮ জন, সাতকানিয়ার ৮ জন ও আনোয়ারার ৩ জন রয়েছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৭০ হাজার ৯০২ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৫৩ হাজার ৯৬১ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১৬ হাজার ৯৪১ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে ১১ জন মারা গেছেন। মারা যাওয়া দুই জন নগরের বাসিন্দা, বাকি নয় জন নগরীর বাইরের। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৮৩৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫১৭ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৩১৮ জন।

শুক্রবার (১৬ জুলাই) চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ৮০২ জন। মৃত্যু হয়েছিল ৯ জনের।

Corona deadcoronavirus
Comments (৪১)
Add Comment