বায়েজিদ লিংক রোডে গরুবাহি গাড়িতে ডাকাতের গুলি, চালক নিহত

চট্টগ্রামের বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোডে ডাকাতের গুলিতে কোরবানীর হাটের গরু বহনকারী গাড়ির চালক আব্দুর রহমান নিহত হয়েছে। শুক্রবার (১৬ জুলাই) ভোর চারটার দিকে এ ঘটনা ঘটে।

চট্টগ্রামের বিবির হাট এলাকায় যাওয়ার সময় ফৌজদারহাট বায়েজিদ লিংক রোড এলাকায় ৪ নম্বর ব্রিজ পার হওয়ার পর ট্রাকটিকে সামনে গিয়ে আরেকটি ছোট পিকআপ আটক করে। গরুবাহি গাড়িটি মাগুরা থেকে ১২টি গরু নিয়ে চট্টগ্রামে আসছিল। ছোট পিকআপ থেকে ৪-৫ জন ডাকাত অস্ত্র উঁচিয়ে ট্রাকটিকে থামাতে বলে। চালক ট্রাক না থামালে ডাকাতরা চালকের মুখে গুলি করে। চালক আব্দুর রহমান ঘটনাস্থলেই মারা যায়।

ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির মোঃ ইনচার্জ শফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানিয়েছেন, মাগুরা থেকে গরুর মালিক গরু নিয়ে চট্টগ্রামের বিবিরহাট যাওয়ার সময় ডাকাতের কবলে পড়ে। বায়েজিদ লিংক রোড এলাকায় ডাকাতের কবলে পড়ে ট্রাক চালক ডাকাতের গুলিতে মারা গেছে।

নিহত চালক আব্দুর রহমান (৫০) যশোর জেলার চৌগাছা থানার চন্দা গ্রামের মোহাম্মদ বশির মিয়ার পুত্র।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হক, সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল করিম।

আশরাফুল করিম জানান, গরুর মালিক মো. মিলন মোল্লা গত বুধবার একটি ট্রাকে করে ১২টি গরু নিয়ে মাগুরা সদর উপজেলার গাংনালিয়া থেকে চট্টগ্রামের বিবিরহাট গরুর বাজারের উদ্দেশে রওনা দেন। গতকাল বৃহস্পতিবার রাত ১০টার দিকে নোয়াখালী পৌঁছালে তাঁদের একটি গরু অসুস্থ হয়ে মারা যায়। এরপর মিলন সিদ্ধান্ত নেন, দুটি ট্রাকে করে গরুগুলো বিবিরহাট আনবেন।
নোয়াখালী থেকেই আবদুর রহমানের গাড়িটি ভাড়া করে সেখানে একজন রাখাল দিয়ে চারটি গরু তুলে দেন। পরে দুটি ট্রাক গরু নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওনা দেয়। আজ ভোররাতে আবদুর রহমানের গাড়িটি ফৌজদারহাট–বায়েজিদ বোস্তামী সংযোগ সড়কে এলে এ ঘটনার শিকার হয়।

এর আগে জরুরী সেবা নম্বর ৯৯৯–এ খবর পেয়ে সীতাকুণ্ড থানা–পুলিশ ঘটনাস্থলে গিয়ে চালকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজের মর্গে পাঠায়।

চালক নিহতডাকাতদের গুলি