চান্দগাঁওয়ে ফ্লিমি কায়দায় যুবককে গুলি করে হত্যা

চট্টগ্রামের চান্দগাঁও থানার শমসের পাড়ায় দিন-দুপুরে ফ্লিমি কায়দায় আফতাব উদ্দিন তাহসিন (২৬) নামে এক যুবককে গুলি করে হত্যা করা হয়েছে। সোমবার (২১ অক্টোবর) বিকেল সাড়ে চারটার দিকে এ ঘটনা ঘটে। এর কিছুক্ষণ পর চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালের পাশ থেকে ওই যুবকের লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত আফতাব চান্দগাঁও থানার ৪ নম্বর ওয়ার্ডের হাজীরপুল এলাকার দিলা মিস্ত্রি বাড়ির মো. মুসার ছেলে।। সে ইট ও বালুর ব্যবসার করেন বলে জানা গেছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী মো. ইসতিয়াক বলেন, চান্দগাঁও থানার শমসের পাড়ার উদুপাড়া এলাকায় আফতাব তাঁর ব্যবসার জন্য আনা বালু ও ইট রাখেন। বিকেল সোয়া চারটার দিকে মজুতের জন্য এক ট্রাক বালু আনা হয়। এ কারণে আফতাব সেখানে আসেন। কিছুক্ষণ পর সেখানে একটি নোহা মাইক্রোবাস আসে। প্রথমে গাড়ির ভেতর থেকে আফতাবকে লক্ষ্য করে একটি গুলি ছোড়া হয়। এরপর সন্ত্রাসী সাজ্জাদ ও তাঁর সহযোগী মাহমুদ, হাছানসহ চারজন গাড়ি থেকে নেমে গুলি করতে থাকেন। তাঁরা আফতাবের ঊরু ও পায়ে পরপর চারটি গুলি করে চলে যান। আশপাশে লোকজন থাকলেও তাঁদের হাতে অস্ত্র থাকায় কেউ এগিয়ে আসেননি।

নিহত আফতাবের ছোট ভাই মো. তানভীর  বলেন, সন্ত্রাসী সাজ্জাদের বিরুদ্ধে তাঁর ভাই ফেসবুকে লেখালেখি করতেন। ইট ও বালুর ব্যবসা করতে হলে ভাইয়ের কাছে চাঁদাও চান। এ কারণে আদালতে জিডিও করেন দুই মাস আগে। একপর্যায়ে তানভীর বলেন, এসব বলে কি হবে। পুলিশ তাঁকে গ্রেপ্তার করে না। ওই সময় তানভীরের সঙ্গে সেখানে উপস্থিত এলাকা থেকে আসা প্রায় অর্ধশত লোক উত্তেজিত হয়ে পড়েন। পুলিশ সাজ্জাদকে গ্রেপ্তার না করায় তাঁরা ক্ষোভ প্রকাশ করেন তিনি।

আফতাবের বাবা মোহাম্মদ মুছা  বলেন, আর কত লাশ ফেলবে সাজ্জাদ। আমার ছেলেকে কেন গুলি করল।

এর আগে গত ১৮ সেপ্টেম্বর নগরের বায়েজিদ বোস্তামী থানার কালারপুল এলাকার একটি নির্মাণাধীন ভবনের পাঁচ লাখ টাকা চাঁদার দাবিতে সাজ্জাদ তাঁর দুই সহযোগীদের নিয়ে গুলি করেন। এ ঘটনা সিসিটিভি ফুটেজে উঠে আসে। ভয়ে ভবনমালিকেরা কেউ মামলা করেননি। ওই ঘটনার আগে গত ৩০ আগস্ট একই এলাকায় দুজনকে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয়। মামলায় আসামি করা হয় সাজ্জাদ ও তাঁর সহযোগীদের।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আবদুল মান্নান মিয়া বলেন, সন্ত্রাসী সাজ্জাদই গুলি করেছে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। তাঁকে গ্রেপ্তারে অভিযান চলছে।

চান্দগাঁও থানার ওসি (তদন্ত) মো. সবেদ আলী জানান, ‘ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। বিস্তারিত পরে জানাতে পারব।