হাটহাজারীতে সড়ক দূর্ঘটনায় মাদরাসা শিক্ষার্থীর মৃত্যু

হাটহাজারীতে সড়ক দূর্ঘটনায় মোহাম্মদ আজওয়াদ (১৩) নামের এক মাদরাসা শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। সে ওই এলাকার আল জামিয়াতুল ইসলামিয়া কাছেমুল উলুম চারিয়া মাদ্রাসার ২য় জামাতের ছাত্র।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল সাড়ে আটটার দিকে মির্জাপুর ইউনিয়নের চারিয়া মাদরাসার সামনে হাটহাজারী-নাজিরহাট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত আজওয়াবদ হাটহাজারী পৌরসভার ৪নং ওয়ার্ডের মধুমাহবুবের বাড়ির আলমগীরের ছেলে। তবে তারা ওই এলাকার আবু সৈয়দ ম্যানসনের ভাড়া বাসায় থাকতেন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালের দিকে উল্লেখিত স্থানে রাস্তা পার হয়ে মাদ্রাসায় ঢুকার জন্য অপেক্ষা করছিল। এসময় নগরমুখী বেপরোয়া গতির একটি বাস (ঢাকা মেট্রো ব ১৫ ৭৬২৬) তাকে ধাক্কা দিলে গুরুতর আহত হয় সে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এদিকে ঘটনার পর পর চারিয়া মাদ্রাসা ও এলাকাবাসীরা প্রতিবাদে সড়ক অবরোধ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে যান চলাচল স্বাভাবিক করে দেয়।

নাজিরহাট হাইওয়ে থানা পুলিশের ওসি মফিজ উদ্দিন ভূঁইয়া বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আইনানুগ প্রক্রিয়া শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করার প্রক্রিয়া চলছে। ঘাতক বাসটিসহ চালককে আটক করা হয়েছে।