চমেকে নার্সদের চার ঘন্টার কর্মবিরতি পালন

এক দফা দাবিতে চার ঘণ্টার কর্মবিরতি পালন করছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের নার্সরা।  নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদ থেকে বিসিএস কর্মকর্তাদের অপসারণ চেয়ে এ কর্মবিরতি পালন করে নার্সিং মিডওয়াইফারি সংস্কার পরিষদ নামের একটি সংগঠন।

মঙ্গলবার ( ৮ অক্টোবর) সকাল ৯টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নার্সদের এক দফা দাবিতে চার ঘণ্টার কর্মবিরতি শুরু হয়। কর্মবিরতি দুপুর ১টা পর্যন্ত চলে।

এ সময় হাসপাতালে চিকিৎসকদের পরামর্শ ও নির্দেশনা অনুযায়ী রোগীদের ইনজেকশন দেওয়া, ওষুধ খাওয়ানো, শরীরের তাপমাত্রা মাপা, ক্ষতস্থানে ড্রেসিং করাসহ রোগী ব্যবস্থাপনার কাজগুলো নার্সরাই করেন। তাদের কর্মবিরতির সময়টায় সেবা না পেয়ে দুর্ভোগ পোহাতে হয় হাসপাতালে ভর্তি রোগীদের। তবে চমেক হাসপাতালের আইসিইউ, সিসিইউ, পিআইসিইউ, এনআইসিইউতে সকল প্রকার চিকিৎসা সেবা চলে।

এ বিষয়ে হাসপাতালে সিনিয়র স্টাফ নার্স ইব্রাহিম খলিল বলেন, এক দফা দাবিতে আমাদের আন্দোলন চলছে। গত ১ অক্টোবর দাবি মানার আশ্বাস দেওয়ায় আমাদের আন্দোলন সাময়িক স্থগিত করা হয়। কিন্তু আমাদের দাবির পূর্ণ বাস্তবায়ন না হওয়ায় পুনরায় কর্মবিরতির সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় কমিটি। এরই অংশ হিসেবে আজ (মঙ্গলবার) ৪ ঘণ্টার কর্মবিরতি পালন করেছি।