মীরসরাইয়ের রূপসী ঝর্ণা থেকে দুই পর্যটকের মরদেহ উদ্ধার

চট্টগ্রামের মীরসরাইয়ের রূপসী ঝরনার কূপ থেকে দুই  পর্যটকের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতরা হলেন, মুসফিকুর রহমান (২১) ও মাহবুব রহমান মুস্তাকিম (২১)।

শুক্রবার (৪ অক্টোবর) বেলা ১১ টার দিকে উপজেলার বড়কমলদহ রূপসী ঝরনা থেকে মৃত অবস্থায় ওই দুই পর্যটককে উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি।

নিহত মুসফিকুর নারায়ণগঞ্জ সদর এলাকার আতিকুর রহমানের ছেলে ও একই এলাকার মুহাম্মদ মুরাদের ছেলে মাহবুব।

স্থানীয়রা জানান, শুক্রবার সকাল ৯টার দিকে ১৩ জন পর্যটকের একটি দল রূপসী ঝরনা এলাকায় যান। এদের মধ্যে পা পিছলে দুই পর্যটক নিখোঁজ হলে মীরসরাই ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। বেলা ১১টা থেকে ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল ঝরনার কূপে নিখোঁজ পর্যটকদের উদ্ধারে অভিযান শুরু করে। দুপুর ১টার দিকে ঝরনার গভীর কূপ থেকে তাদের মরদেহ উদ্ধার করে।

মীরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারী বলেন, উপজেলার ওয়াহেপুর ইউনিয়নের পাহাড়ে অবস্থিত রূপসী ঝরনায় দুই পর্যটক নিখোঁজ হওয়ার সংবাদ পেয়ে একটি ডুবুরি দল উদ্ধার কাজে পাঠানো হয়। প্রায় দুই ঘণ্টা ধরে অভিযান চালিয়ে তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে।

উল্লোখ্য, ২৭ সেপ্টেম্বর পাথর পড়ে এক ব্যাংক কর্মকর্তার মৃত্যুর পর শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় সংস্কার কাজের কথা জানিয়ে খৈয়াছড়া ঝরনা সাময়িক বন্ধ ঘোষণা করা হয়।