ছাত্র আন্দোলনে গুলি চালানো যুবলীগকর্মী ফয়সাল গ্রেপ্তার

বৈষম্যবিরোধী ছাত্র-জনতা আন্দোলনে সংঘাতের সময় চট্টগ্রামের কোতোয়ালিতে প্রকাশ্যে গুলি চালানো যুবলীগকর্মী ফয়সাল প্রকাশ কিলার ফয়সালকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) চকবাজার থানাধীন পশ্চিম বাকলিয়া ডিসি রোড গণি কলোনি থেকে তাকে গ্রেপ্তার করে  র‍্যাব-৭ এর আভিযানিক দল।

গ্রেপ্তার মাদক সম্রাট ফয়সাল প্রকাশ কিলার ফয়সাল দেওয়ান বাজার এলাকার মৃত ইসমাইল প্রকাশ লালু মিয়ার সন্তান । তিনি যুবলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। চসিকের চট্টগ্রাম-১০ আসনের সাবেক সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর অনুসারী হিসেবে পরিচিত তিনি। আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ফয়সালকে চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী মডেল থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

র‍্যাব জানিয়েছে, ৫ আগস্ট তারিখে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার শান্তিপূর্ণ বিজয় মিছিল চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালি হতে লালদিঘীস্থ জেলা পরিষদ মার্কেটের সামনে দিয়ে যাওয়ার সময় সাবেক দুইজন প্রভাবশালী মন্ত্রী ও অন্যান্য আরো ২৮ জন এজাহারনামীয় আসামিদের নির্দেশে কিলার ফয়সাল এবং ৩৮০-৪০০ জন অপরাপর আসামি আগ্নেয়াস্ত্র সহ দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হত্যার উদ্দেশ্যে ছাত্র জনতার বিজয় মিছিলের ওপর অতর্কিতভাবে হামলা চালায়। হামলায় ও গোলাগুলিতে মো. রবিন (১৪) নামে এক ছাত্রের বাম পায়ের গোড়ালিতে গুলিবিদ্ধ হয়ে মারাত্মক রক্তাক্ত জখম অবস্থায় তাৎক্ষণিক ঘটনাস্থলে লুটিয়ে পড়ে। পরবর্তীতে উপস্থিত ছাত্র-জনতা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

আহত রবিনের পিতা বাদী হয়ে গত ৬ সেপ্টেম্বর নগরীর কোতোয়ালী থানায় ১৩০ জন এজাহারনামীয় এবং অজ্ঞাতনামা ২০০/২৫০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।