বিএনপির সঙ্গে অস্ট্রেলিয়ান হাই কমিশনের বৈঠক চট্টগ্রামে

চট্টগ্রামে বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশে অস্ট্রেলিয়ার হাই কমিশনের একটি প্রতিনিধি দল। বৈঠকে দেশের চলমান রাজনৈতিক, সমসাময়িক নানা বিষয় এবং ভবিষ্যৎ করণীয় নিয়ে আলোচনা হয়েছে বিএনপির স্থানীয় নেতাদের সূত্রে জানা গেছে ।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম নগরের হোটেল রেডিসন ব্লু বে ভিউতে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

অস্ট্রেলিয়ান হাই কমিশনের প্রতিনিধি দলে হাইকমিশনের ডেপুটি হাই কমিশনার ক্লিনটন পবকে (Clinton Pobke), পলিটিক্যাল সেক্রেটারি মিস এনা পিটারসন ও হাই কমিশনের রাজনৈতিক ও যোগাযোগ ব্যবস্থাপক সুজিত সরকার।

বিএনপি নেতাদের মধ্যে ছিলেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, সহ সাংগঠনিক সম্পাদক ও স্পেশাল অ্যাসিসট্যান্ট টু বিএনপি চেয়ারপারসন ফরেন অ্যাফেয়ার্স অ্যাডভাইজরি কমিটির সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ উল্লাহ ও সদস্য সচিব নাজিমুর রহমান।

বৈঠকের আলোচনার বিষয়ে ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন  বলেন, দেশের চলমান রাজনৈতিক ও সমসাময়িক নানা বিষয় এক ঘণ্টার বৈঠক হয়েছে। বৈঠকে গুরুত্বের সঙ্গে দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। বাংলাদেশকে একটি উদার গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করার জন্য জাতীয় নির্বাচনের আগে রাষ্ট্রীয় সংস্কার করা অপরিহার্য। কিন্তু বর্তমান সরকারের প্রতিটি সেক্টরে সংস্কার করা সম্ভব নয়। দ্রুত সময়ের মধ্যে সরকার নির্বাচন আয়োজন করাসহ নানা বিষয়ে আমাদের মতামতগুলো জানানো হয়েছে।