অপহৃত শিবির নেতা উদ্ধার

অপহরণের দুই ঘণ্টা পর চট্টগ্রাম জেলার পূর্বের ছাত্রশিবিরের সভাপতি রাশেদুল ইসলাম চৌধুরীকে উদ্ধার করা হয়েছে। শুক্রবার (৩০ আগস্ট) রাত ৯টার দিকে উপজেলার জাফত নগর ইউনিয়নের জাহানপুর এলাকার একটি কবরস্থানের সামনে থেকে তাকে উদ্ধার করা হয়। এর আগে শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে ফটিকছড়ি উপজেলার নাজিরহাট ঝংকার মোড় থেকে তাকে কে বা কারা অপহরণ করে।

বিষয়টি নিশ্চিত করে ফটিকছড়ি উপজেলা জামায়াতের আমির নাজিম উদ্দীন সিকদার বলেন, ফটিকছড়ির নাজিরহাটে জামায়াতের কর্মী সম্মেলনে অতিথি হিসেবে রাশেদ চৌধুরী আসেন। কর্মী সম্মেলন শেষে তিনি শুক্রবার সন্ধ্যা সাতটার দিকে পুনরায় শহরে ফিরে যাওয়ার জন্য নাজিরহাট ঝংকার মোড়ে যান। সেখান থেকে তার মোটরসাইকেলের পিছনে দুজন সন্ত্রাসী উঠে পড়ে। পরে পিছন থেকে অস্ত্র ঠেকিয়ে তাকে নিয়ে যাচ্ছিল। এমন সময় আজাদী বাজার ফেলে যাওয়ার পর মানুষ জন দেখলে সে গাড়ি ফেলে দৌড় দেয়। তখন সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে আমাদের খবর দেয়।

তিনি বলেন, এ ধরনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা থানায় গিয়েছি মামলা প্রক্রিয়াধীন আছে। যে বা যারা এ ঘটনার সাথে জড়িত তাদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসা হবে ইনশাআল্লাহ।

শিবির নেতা রাশেদুল ইসলাম বলেন, আমাকে নাজিরহাট থেকে আমার পরনে থাকা পাঞ্জাবি মুখে পেচিয়ে তুলে নিয়ে যাওয়া হয়েছিল। পরে আমাকে জাহানপুর এলাকার একটি কবরস্থান থেকে উদ্ধার করেছে।

ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নুরুল হুদাকে এবং তদন্ত ওসি আবু জাফর কে একাধিক বার কল দিলে তারা কেউই ফোন রিসিভ করেননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, এ ঘটনার পর তার সন্ধান মিলেছে। এটা নিয়ে আমরা কাজ করছি। বিস্তারিত পরে জানা যাবে।