সাবেক পররাষ্ট্রমন্ত্রীর ভাইয়ের দখলে থাকা বনবিভাগের জায়গা উদ্ধার

রাঙ্গুনিয়ায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের ছোট ভাই এরশাদ মাহমুদের কাছে অবৈধ দখলে থাকা বনবিভাগের মালিকানাধীন ৫৫ একর জায়গা উদ্ধার করা হয়েছে।

সোমবার চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের সহকারী বন সংরক্ষক মারুফ হোসেনের নেতৃত্বে এ অভিযান চালিয়ে এ জায়গা উদ্ধার করা হয়।এসব জায়গায় রেস্টুরেন্ট ছাড়াও গড়ে তোলা হয়েছিল গরু ও গোয়াল রাখার ঘর ও পুকুর। উপজেলার পদুয়া ইউনিয়নের সুখবিলাস গ্রামে দীর্ঘ ১৬ বছর দখলে থাকা জায়গাগুলো সোমবার অভিযান চালিয়ে উদ্ধার করে বনবিভাগের লোকজন।

বনবিভাগের খুরুশিয়া রেঞ্জ কর্মকর্তা মোহাম্মদ আশরাফুল ইসলাম জানান, খুরুশিয়া রেঞ্জের আওতাধীন সুখবিলাস গ্রামের পাহাড়ি এলাকার ৫৫ একর বনভূমি অবৈধভাবে দখলে নিয়ে সেখানে ৬টি গোয়ালঘরসহ পাহাড়ে তিনটি পুকুর খনন করে মাছ চাষ করে আসছিলেন এরশাদ মাহমুদ। এছাড়া বান্দরবান সড়কের পাশে দশমাইল এলাকায় বনবিভাগের মালিকানাধীন আরও ৫ একর জায়গা দখলে নিয়ে সেখানে রেস্টুরেন্টসহ পুকুর খনন করে পার্ক বানানো হয়েছিল।

তিনি জানান, রাঙ্গুনিয়ার পদুয়া ইউনিয়নের সুখবিলাস গ্রামে সকাল ১০টায় অভিযান শুরু হয়। চলে বিকেল চারটা পর্যন্ত। এ সময় গরু ও গয়ালের খামারের ছয়টি শেড, একটি রেস্তোরাঁসহ বেশ কয়েকটি স্থাপনা উচ্ছেদ করা হয়। খামারে কোনো গরু বা গয়াল ছিল না। অভিযান পুরোপুরি শেষ হয়নি জানিয়ে তিনি বলেন, আরেকটি বনভূমি এরশাদ মাহমুদের দখলে আছে। শিগগির সেটি উদ্ধারে অভিযান চালানো হবে।