লুট হওয়া ২১ অস্ত্র ও ২৭৫ রাউন্ড গুলি উদ্ধার করল র‌্যাব

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পরবর্তী সময়ে নগরের বিভিন্ন থানা থেকে লুট হওয়া ৩৫টি অস্ত্র ও ২৭৫ রাউন্ড গোলাবারুদ উদ্ধার করেছে র‌্যাব।

বুধবার (১৪ আগস্ট) র‍্যাবের চট্টগ্রাম জোন কার্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

র‌্যাব-৭ সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট ছাত্র-জনতার বিজয় উল্লাসের প্রাক্কালে দুর্বৃত্তরা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন থানায় ভাংচুর, অগ্নিসংযোগ এবং লুটপাট চালায়। লুটপাটের ঘটনায় থানাসমূহ থেকে আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ এবং বিভিন্ন সরঞ্জামাদি লুট করে নিয়ে যাওয়া হয়। লুটপাট হওয়া অস্ত্র ও গোলাবারুদ চট্টগ্রাম মহানগরের নিরাপত্তার জন্য হুমকি হয়ে দাঁড়ায়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১৩ আগস্ট) পর্যন্ত লুট হওয়া অস্ত্রগুলো উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক শরীফ-উল-আলম জানান, থানা থেকে লুট হওয়া অস্ত্র, গোলাবারুদ এবং সরঞ্জামাদি উদ্ধারের জন্য গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়। এতে সাধারণ নাগরিকরা সাড়া দেন। স্থানীয় জনগণের কাছ থেকে এবং অন্যান্য উৎস থেকে ১৩ আগস্ট পর্যন্ত ২১টি বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্র এবং ২৭৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

তিনি বলেন, উদ্ধার হওয়া অস্ত্রগুলোর মধ্যে রয়েছে-  এসএমজি, চায়না রাইফেল, বিডি রাইফেল, শর্ট গান, পিস্তল এবং গ্যাস গান। উদ্ধারকৃত অস্ত্র, গোলাবারুদ ও অন্যান্য সরঞ্জামাদি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনারের (হেড কোয়ার্টার) কাছে হস্তান্তর করা হয়েছে।