প্রস্তুত ২১ গাড়ি

অন্তর্বর্তী সরকারের শপথ অনুষ্ঠান হবে আজ বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায়। এ সরকারের প্রধান উপদেষ্টাসহ অন্য উপদেষ্টাদের জন্য ২১টি গাড়ি প্রস্তুত করা হয়েছে। যারা ড. ইউনূসের নেতৃত্বাধীন সরকারে শপথের আমন্ত্রণ পাবেন, তাদের বাসা থেকে বঙ্গভবনে নিয়ে যাওয়ার জন্য পাঠানো হবে এসব গাড়ি।

এদিকে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সামনের পার্কিং জোনে রাখা আছে ২১টি গাড়ি। এর একটি বিএমডব্লিউ গাড়ি ৷ বিএমডব্লিউ গাড়িটি প্রধান উপদেষ্টার জন্য বরাদ্ধ।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীন পরিবহন কমিশনারের কার্যালয় সরকারের নীতি নির্ধারকদের গাড়ি ব্যবস্থাপনা সংক্রান্ত দায়িত্ব পালন করে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মন্ত্রিপরিষদ বিভাগ ১৭-১৮টি গাড়ি লাগতে পারে বলে পরিবহন কমিশনার কার্যালয়কে ধারণা দিয়েছে। সে অনুযায়ী প্রয়োজনীয় গাড়ি প্রস্তুত করা হয়েছে।

আরেকটি সূত্র জানায়, এগুলো ছাড়া আরও তিনটি বাড়তি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে। এর কারণ জানতে চাইলে সংশ্লিষ্ট কর্মকর্তা বলেন, ‘ভিভিআইপি প্রটোকলে সব সময় কয়েকটি গাড়ি বেশি প্রস্তুত রাখতে হয়। কোনো কারণে একটি গাড়ি নষ্ট হলে বা দুর্ঘটনায় পড়লে সঙ্গে সঙ্গে যাতে আরেকটি গাড়ি যেন পাঠানো যায় সে এ কারণে আমরা মোট ২১টি গাড়ি প্রস্তুত করেছি।’

প্রধান উপদেষ্টার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিবহন পুল থেকে প্রয়োজনীয় গাড়ি দেওয়া হয়েছে। আর পরিবহন পুলের অফিস থেকে উপদেষ্টাদের জন্য গাড়ির ব্যবস্থা করা হয়েছে।