দ্রুত সময়ের মধ্যে নির্বাচনের দাবি তারেক রহমানের

হামলা-সহিংসতা বন্ধের আহ্বান জানিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, নৈরাজ্য কোনো সমাধান হতে পারে না। আপনারা আপনাদের প্রতিবেশী, তারা যে ধর্মেরই হোক না কেন, তাদের নিরাপত্তায় ঢাল হিসেবে দাঁড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করুন। আমাদের একটাই পরিচয় আমরা বাংলাদেশি। এ সময় দ্রুত সময়ের মধ্যে নির্বাচনের দাবি জানান তিনি।

বুধবার (৭ আগস্ট) রাজধানীর নয়া পল্টনে দলীয় সমাবেশে দেওয়া ভার্চুয়াল বক্তব্যে এ কথা বলেন তারেক রহমান। বিকেল ৩টা ৪০ মিনিটের দিকে অনলাইনে যুক্ত হন তিনি।

এদিকে ২টা ৪০ মিনিটে বিএনপির সমাবেশ শুরু হলেও দুপুর ১২টার আগে থেকেই ঢাকা মহানগরীর প্রতিটি ওয়ার্ড ও থানা থেকে দলে দলে মিছিল নিয়ে আসেন দলের নেতাকর্মীরা। বাদ্যের তালে তালে ব্যানার ফেস্টুন বহন করে মিছিল সহকারে উচ্ছ্বাস প্রকাশ করেন কর্মীরা। বেলা দুইটার মধ্যেই কাকরাইল মোড় থেকে শুরু করে ফকিরাপুল মোড় পর্যন্ত কানায় কানায় পূর্ণ হয়ে যায়। সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টনসহ তার আশেপাশের এলাকায় বিএনপি নেতাকর্মীদের ঢল নামে।

সমাবেশে সভাপতিত্ব করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, প্রশাসনকে সুষ্ঠুভাবে দায়িত্ব পালন করতে রাষ্ট্রপতি যেন নির্দেশ দেন, সে আহ্বান জানাবো। একইসঙ্গে দ্রুত অন্তর্বর্তীকালীন সরকার গঠন করে আগামী তিন মাসের মধ্যে সুষ্ঠু নির্বাচন দিতেও অনুরোধ জানাচ্ছি।

নেতাকর্মীদের আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা কোনো আগুন দেওয়ার ঘটনার সঙ্গে জড়িত হবেন না। ক্ষোভ প্রকাশ করে আইন হাতে তুলে নেবেন না। যারা এসব ঘটনার সঙ্গে জড়িত থাকবে, দেশকে অস্থিতিশীল করতে চাইবে তাদের বিষয়ে সতর্ক থাকবেন।

সমাবেশে কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখে।