পদত্যাগ করে দেশ ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

‘পদত্যাগ’ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বোন শেখ রেহানাকে নিয়ে দেশ ছেড়েছেন বলে জানা গেছে। সোমবার (৫ আগস্ট) দুপুর আড়াইটায় বঙ্গভবন থেকে একটি সামরিক হেলিকপ্টারে শেখ হাসিনা উড্ডয়ন করেন। এ সময় তার সঙ্গে ছোট বোন শেখ রেহানা ছিলেন।

এদিকে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা গণভবন থেকে নিরাপদ স্থানে চলে গেছেন। শেখ হাসিনা যাওয়ার আগে একটি ভাষণ রেকর্ড করে যেতে চেয়েছিলেন। তিনি সে সুযোগ পাননি।

একটি সূত্রে জানা গেছে, সকাল ১০টার দিকে শেখ হাসিনা তার বোনকে নিয়ে হেলিকপ্টারযোগে ঢাকা ক্যানটনমেন্টের দিকে যান। সেখান থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যান তারা। এরপর তারা ভারতে চলে গেছেন।

বিভিন্ন সূত্রের খবর শেখ হাসিনার সাথে দেশ ছেড়েছেন তার বোন শেখ রেহানাও। বঙ্গভবন থেকে একটি হেলিকপ্টারে করে ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলার দিকে যান দুই বোন। একাধিক ভারতীয় গণমাধ্যম এটি নিশ্চিত করেছে।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে অসহযোগ আন্দোলনের দ্বিতীয় দিনে ‘লং মার্চ টু ঢাকা’ কর্মসূচি পালন করা হচ্ছে। সারাদেশ থেকে ছাত্র-জনতা ঢাকা আসছেন। এই গণবিক্ষোভের মুখে শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা দেশ ছাড়লেন।