মেয়রের বাসভবনে হামলায় গুলিবিদ্ধ ব্যক্তি মারা গেছেন

নগরীর বহদ্দারহাটে মেয়রের বাসভবনে হামলার সময় গুলিবিদ্ধ হয়ে আহত হওয়া মো. শহীদ (৪৫) নামে এক ব্যক্তি মারা গেছেন।

শনিবার (৩ আগস্ট) রাত ১০টার দিকে নগরীর পাঁচলাইশে বেসরকারি পার্কভিউ হাসপাতালে তার মৃত্যু হয়। নিহত শহীদ নগরীর চকবাজারের রসুলবাগ আবাসিক এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

জানা যায়, শনিবার সন্ধ্যায় নগরীর বহদ্দারহাটে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরীর বাসভবনে হামলা ও হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সংক্রান্ত একটি ভিডিওতে হামলার সময় একাধিক বিস্ফোরণ ও গুলিবর্ষণের শব্দ শোনা যায় এবং ওই এলাকা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়তে দেখা যায়। হামলার পর সেখানে সংঘর্ষ শুরু হয়, যা কিছুক্ষণের মধ্যে পুলিশ নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের পর আহত অবস্থায় চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এবং একজনকে পার্কভিউ হাসপাতালে ভর্তি করা হয়।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর জানান, নিহত শহীদ ভবঘুরে প্রকৃতির ছিলেন। বাসা থেকে বেরিয়ে বহদ্দারহাটে ঘোরাঘুরির সময় তিনি হামলার মধ্যে পড়ে যান। শহীদ ছরাগুলির আঘাতে আহত হন।

তিনি দাবি করেছেন, মেয়রের বাসায় হামলার সময় পুলিশ গুলিবর্ষণ করেনি। হামলাকারীদের ছত্রভঙ্গ করতে শুধুমাত্র সাউন্ড গ্রেনেড ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করেছিল। মেয়র মহোদয়ের বাসায় হামলার সময় কোনো সাধারণ শিক্ষার্থী ছিল না। মিছিল থেকে পরিকল্পিতভাবে দুর্বৃত্তরা হামলার ঘটনা ঘটিয়েছে। তারাই গুলি ছুঁড়তে ছুঁড়তে মেয়রের বাসায় হামলা করতে গিয়েছিল।’