চট্টগ্রামে শিক্ষামন্ত্রীর বাসায় হামলা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অংশ নেয়া একটি মিছিল থেকে চট্টগ্রামের দুই নম্বর গেট এলাকায়  শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের বাসায় হামলা চালানো হয়েছে।

শনিবার ( ৩ আগস্ট ) সন্ধ্যায় ওই এলাকার মেয়র গলিতে শিক্ষামন্ত্রীর চশমা হিলের বাসায় এ হামলা চালানো হয়।

জানা যায়, শনিবার সন্ধ্যায় নগরের দুই নম্বর গেট এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিল পৌঁছলে সেখান থেকে একটি অংশ মেয়র গলির দিকে অগ্রসর হয়। এরপরই চশমা হিলের বাসায় ইটপাটকেল নিক্ষেপ করে। এতে বাড়ির দোতলার জানালা ক্ষতিগ্রস্ত হয়। পরে হামলাকারীরা গেট ভেঙে ঢুকে নিচে রাখা দুটি গাড়িও ভাঙচুর করে। তাৎক্ষণিকভাবে অন্যান্য ক্ষয়ক্ষতি সম্পর্কে জানা যায়নি। চট্টগ্রামের সাবেক জননন্দিত মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর নানা স্মৃতি রয়েছে ওই বাড়িতে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) কাজী মো. তারেক আজিজ  বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমরা ঘটনাটি শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

এর আগে বিকেল সাড়ে ৫টার দিকে চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর ওয়াসার মোড়ের নির্বাচনী কার্যালয়ে ভাঙচুর ও আগুন দেন আন্দোলনকারীরা। অফিসটি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় তিনি প্রধান নির্বাচনী ক্যাম্প হিসেবে ব্যবহার করেছিলেন। বর্তমানে বাচ্চু সেখানে মাঝে মাঝে নেতাকর্মীদের নিয়ে বসেন। এর আগে নগরের টাইগারপাস পুলিশ বক্স ভাঙচুর করা হয়।