চন্দ্রঘোনায় মন্দিরে চুরির ঘটনায় গ্রেপ্তার ৫

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনায় মিশন শ্রীশ্রী রাধাকৃষ্ণ মন্দিরে চুরি ও মূর্তি ভাঙচুরের ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তাররা হলেন— রমজান আলীর ছেলে মো. আলী (৩০), মো. ইউসুফের ছেলে মো আদর (১৮), মো. নাসেরের ছেলে মো. রিয়াদ (১৯), মো. রুবেলের ছেলে মো. জুয়েল (১৯), মো. ইউসুফের ছেলে বেলাল হোসেন (২০)।

রোববার ( ১৪ জুলাই) দিনভর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা সবাই উপজেলার চন্দ্রঘোনা এলাকার বাসিন্দা।

পুলিশ জানায়, শনিবার (১৩ জুলাই) মধ্যরাতে রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা শ্রী শ্রী রাধাকৃষ্ণ মন্দিরে চুরির ঘটনা ঘটে। মন্দিরের লোহার গ্রিলের দরজা ভেঙে নগদ টাকাসহ দানবাক্স, সিসিটিভি ক্যামরাসহ পূজার সরঞ্জামাদি নিয়ে যায় চোরের দল। এছাড়া মন্দিরের ভিতরে দুটি ভাঙা প্রতিমা পাওয়া যায়। রবিবার সকালে স্থানীয়রা মন্দিরে পূজা দিতে গেলে এ ঘটনা দেখতে পায়। ঘটনাটি জানাজানি হলে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে আসেন এবং মন্দিরের কিছুটা দূরে ভাঙা দানবাক্স ও পাশে আগুনে পোড়া অবস্থায় হারমোনিয়াম পাওয়া যায়।

বিষয়টি নিশ্চিত করে রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী চট্টগ্রাম২৪ ন্জিকে বলেন, ‘ঘটনার পর দিনভর অভিযান চালিয়ে অভিযুক্ত ৫ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারদের বিরুদ্ধে থানায় মামলা প্রক্রিয়াধীন।’