শপথ নিলেন সন্দ্বীপ উপজেলার নব-নির্বাচিত চেয়ারম্যান এসএম আনোয়ার হোসেন

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার নব নির্বাচিত চেয়ারম্যান এসএম আনোয়ার হোসেন শপথ নিয়েছেন। মঙ্গলবার (২৮ মে) বেলা ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউজে বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম প্রথম ধাপের নির্বাচনে চট্টগ্রাম বিভাগ থেকে নির্বাচিত উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিতদের শপথবাক্য পাঠ করান।

শপথ গ্রহণ অনুষ্ঠানে চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ডিআইজি নুরে আলম মিনা, বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তা, বিভাগীয় কমিশনার কার্যালয়ের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শপথ গ্রহণ শেষে সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা নবনির্বাচিত চেয়ারম্যান এস এম আনোয়ার হোসেনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এ সময় এস এম আনোয়ার হোসেন বলেন, ‘জাতীয় সংসদের সবচেয়ে স্মার্ট এমপি সন্দ্বীপের গর্ব মাহফুজুর রহমান মিতা ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশের ভিশন বাস্তবায়নে কাজ শুরু করেছেন। আমি তাঁর সাথে একাত্মতা পোষণ করে স্মার্ট নেতার স্মার্ট সন্দ্বীপ  স্লোগানকে সামনে রেখে কাজ করে যেতে চাই। তার তত্ত্বাবধানে সন্দ্বীপকে একটি সমৃদ্ধ, আধুনিক, স্মার্ট, পরিবেশবান্ধব, শিল্পোন্নত ও সারাদেশের মধ্যে মডেল উপজেলায় রূপান্তরে নিরলসভাবে কাজ করে যাবো। এছাড়াও সন্দ্বীপবাসীর স্বার্থে যখন যে পদক্ষেপ নিতে হয়, সে পদক্ষেপ নিতে সবসময় প্রস্তুত থাকবো।

আনোয়ার হোসেন আরো  বলেন, ‘সন্দ্বীপের  জন্য সর্বোচ্চ বরাদ্দ আনা এবং তার সর্বোচ্চ সুফল যাতে সন্দ্বীপবাসী ভোগ করতে পারেন সেদিকে নজর দিবো। বিশেষ করে এখনো পর্যন্ত যেসব রাস্তাঘাট, ব্রীজ-কালভার্ট, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন দরকার, আমাদের এমপি মহোদয়ের সাথে সমন্বয় করে, তাঁর নির্দেশনা মতো এসব কাজ দ্রুত শেষ করার চেষ্টা করবো।

তিনি বলেন, কৃষি উৎপাদন বাড়াতে প্রতিটি কৃষিজমির চাষাবাদ নিশ্চিত করা, কৃষিজমি নষ্ট না করে পরিকল্পিত শিল্পোন্নয়নে নজর দিবো। জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব মোকাবেলায় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার, সামাজিক সংগঠন ও দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে বৃক্ষরোপণ কর্মসূচিতে জোর দিবো। অপার সৌন্দর্য্যের সন্দ্বীপ উপজেলা পর্যটন স্পটগুলোর উন্নয়ন করে আধুনিক পর্যটন কেন্দ্রে রূপান্তরেরর প্রচেষ্টা থাকবে।’