হেফাজত আমির বাবুনগরীর ইন্তেকাল

হেফাজত ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে … রাজেউন)। বেলা সাড়ে ১২ টায় নগরীর সিএসসিআর হাসপাতালে তিনি মারা যান। বিষয়টি নিশ্চিত করেন ওই হাসপাতালের সিইও ডা. সালাহ উদ্দিন মাহমুদ। তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর।

এর আগে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে গুরুতর অসুস্থ হেফাজত আমির আল্লামা জুনাইদ বাবুনগরীকে ফায়ার সার্ভিসের অ্যাম্বুলেন্সে করে হাটহাজারী থেকে নগরীর সিএসসিআর হাসপাতালে নেয়া হয়। হাসপাতালে নেয়ার পর চিকিৎকরা তাঁকে মৃত ঘোষণা করেন।

বাবুনগরীর সঙ্গে থাকা খাদেম মাওলানা জুনায়েদ জানান, বুধবার সন্ধ্যার পর থেকে বাবুনগরীর শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে। বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে তার শারীরিক অবস্থার আরও অবনতি হয়। পরে তড়িঘড়ি করে অ্যাম্বুলেন্স ডেকে তাকে নিয়ে হাসপাতালের দিকে রওনা হন সঙ্গীরা।

বাবুনগরীর লাশ হাসপাতাল থেকে নেয়া হচ্ছে হাটহাজারীতে

৬৭ বছর বয়সি দেশের অন্যতম শীর্ষ আলেমে দ্বীন দীর্ঘদিন ধরে হৃদরোগ, কিডনি ও ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ পুত্র, ৫ কন্যা রেখে গেছেন।

বৃহস্পতিবার রাত ১১ টায় হাটহাজারী মাদ্রাসা মাঠে নামাজে জানাজা তাঁকে দাফন করা হবে।

আল্লামা জুনায়েদ বাবুনগরী ১৯৫৩ সালের ৮ অক্টোবর চট্টগ্রামের ফটিকছড়ি থানার বাবুনগর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ১৯৭৬ সালে হাটহাজারী মাদ্রাসা থেকে দাওরায়ে হাদীস (মাস্টার্স) পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেন।
১৯৭৮ সালে করাচিতে অবস্থিত জামিয়া উলুমুল ইসলামিয়ায় তাখাচ্ছুছাত ফিল উলুমুল হাদিস তথা উচ্চতর হাদিস গবেষণা বিভাগে শিক্ষা শেষে দেশে ফেরেন। ২০০৩ সালে তিনি দারুল উলুম হাটহাজারী মাদ্রাসায় যোগ দেন। ২০২০ সালের ১৮ সেপ্টেম্বর হেফাজতের আমীর আল্লামা শাহ আহমদ শফির মৃত্যুর পর ১৫ নভেম্বর তিনি সংগঠনটির আমীর নির্বাচিত হন।

শোক প্রকাশ: ফটিকছড়ির গর্বিত সন্তান, হেফাজত আমীর আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরীর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন ফটিকছড়ি থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশ ত্বরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী।
তিনি এক বিবৃতিতে দেশের খ্যাতনামা হাদীস বিশারদ, হাটহাজারী মাদ্রাসার শিক্ষা পরিচালক ও শায়খূল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরীর ইন্তিকালে জাতির যেমন অপূরণীয় ক্ষতি সাধিত হয়েছে; তেমনি ফটিকছড়িবাসীও একজন কৃতিসন্তান হারিয়েছে। যা একবিংশ শতাব্দীতে সহজে পূরণীয় নয়। আমি তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

Chattogram24ইন্তেকালবাবুনগরীহেফাজত
Comments (১)
Add Comment