কোরবানীর গরুবাহী গাড়ির চালক হত্যার আসামি বন্দুকযুদ্ধে নিহত

চট্টগ্রামের সীতাকুণ্ডে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে কাজল (৪৮) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ বলছে, নিহত কাজল উপজেলার ফৌজদারহাট-বায়েজিদ বোস্তামী সংযোগ সড়কে কোরবানীর গরুবাহী গাড়ির চালক আবদুর রহমান হত্যা মামলার আসামি।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক। তিনি বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে কাজলের লাশ উদ্ধার করেছে। ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এই পুলিশ কর্মকর্তা বলেন, র‍্যাব সদস্যরা খবর পেয়েছিলেন, ওই এলাকায় ডাকাতির উদ্দেশ্যে কয়েকজন ডাকাত সংঘবদ্ধ হয়েছে। এ সময় ডাকাতদের ধরতে অভিযান চালায় র‍্যাবের একটি দল। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ডাকাতেরা ছত্রভঙ্গ হয়ে পড়ে। এ সময় ডাকাতেরা র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পরে ঘটনাস্থল থেকে কাজলের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। এ ছাড়া ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ২টি গুলি, ২টি এলজি, ১৫টি কার্তুজ, ১টি কার্তুজের খোসা, ২টি রামদা ও ১টি ছোরা উদ্ধার করা হয়েছে বলে তিনি জেনেছেন। র‍্যাবের পক্ষ থেকে থানায় মামলা করলে বিস্তারিত জানা যাবে।

গত ১৬ জুলাই ভোররাত চারটার দিকে ফৌজদারহাট-বায়েজিদ বোস্তামী সংযোগ সড়কটির ৪ নম্বর সেতু এলাকায় চট্টগ্রাম নগরের বিবিরহাটগামী গরুবাহী ট্রাক থেকে কোরবানির গরু লুট করতে না পেরে ট্রাকের চালক আবদুর রহমানকে গুলি করে হত্যা করে ডাকাতেরা। ঘটনার পর নিহত ব্যক্তির এক আত্মীয় সীতাকুণ্ড থানায় হত্যা মামলা করেন। এ ঘটনায় র‍্যাবের হাতে দুজনসহ মোট আটজন গ্রেপ্তার হন। তাঁদের মধ্যে চারজন খুনের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। অন্য চার আসামি রিমান্ডে আছেন।

পুলিশ জানায়, নিহত কাজল ট্রাকচালক আবদুর রহমানকে গুলি করে হত্যা করেন বলে আদালতে দেওয়া চার আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে উঠে আসে।

Chattogram24আব্দুর রহমানচট্টগ্রাম টুয়েন্টিফোরবন্দুকযুদ্ধসীতাকুণ্ড