করোনা: চট্টগ্রামে উঠা-নামায় মৃত্যু ও শনাক্ত

২৪ ঘণ্টায় শনাক্ত ১ হাজার ১১৭, মারা গেছেন ৯ জন

এক দিনের ব্যবধানে চট্টগ্রামে করোনা শনাক্ত ও মৃত্যু দুটিই কমেছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩ হাজার ৯৭টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ১১৭ জনের। একই সময়ে করোনায় মারা গেছেন ৯ জন। যাদের মধ্যে ৬ জন উপজেলার ও ৩ জন নগরের।

এ নিয়ে চট্টগ্রামে মোট করোনাভাইরাস আক্রান্ত দাঁড়াল ৮৭ হাজার ৫৪৬ জন। ৯ জনসহ চট্টগ্রামে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১৯ জন।

বৃহস্পতিবার (৫ আগস্ট) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, বুধবার বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৫৯টি নমুনা পরীক্ষায় ২৭২ জনের করোনা শনাক্ত হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৭৯টি নমুনা পরীক্ষা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ২৪৯ জনের। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৭২টি নমুনা পরীক্ষা করা হয়। তাতে ১৫৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৭ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের দেহে ভাইরাস শনাক্ত হয়।

এদিন চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে অ্যান্টিজেন টেস্টে ৮৪৪টি নমুনা পরীক্ষা হয়। এতে ২৩৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়।

অন্যদিকে, বেসরকারি শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৪২টি নমুনা পরীক্ষা করা হয়। তাতে ৪৫ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়। ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৪২টি নমুনা পরীক্ষা করে ৫৭ জনের করোনা পজিটিভ ধরা পড়ে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬৫টি নমুনা পরীক্ষা করে ২৭ জনের করোনা শনাক্ত হয়। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৯টি নমুনা পরীক্ষা করে ১৫ জনের করোনা ধরা পড়ে। এপিক হেলথ কেয়ার ল্যাবে ১২৮টি নমুনায় ৫৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়।

Chattogram24coronavirusকরোনাকরোনাভাইরাসচট্টগ্রামচট্টগ্রাম টুয়েন্টিফোরমৃত্যু