চট্টগ্রামে করোনার ভয়াল রূপ, আক্রান্তে নতুন রেকর্ড

আক্রান্ত ১৪৬৬, মৃত্যু ৯

ভয়াল রূপ নিয়েছে চট্টগ্রামে মহামারি করোনাভাইরাস। অতীতের সব রেকর্ড ভেঙ্গে বৃহস্পতিবার আক্রান্ত হয়েছে ১৪৬৬জন। এদিন মৃত্যু হয়েছে ৯ জনের। ৩ হাজার ৯২৩ জনের নমুনা পরীক্ষায় এত সংখ্যক মানুষের দেহে করোনাভাইরাস শনাক্ত হলো।

এর ফলে চট্টগ্রামে মোট করোনারোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮১ হাজার ২১৭ জনে। আর ৯ জনসহ মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৯৫৮ জন। এর মধ্যে ৫ জন চট্টগ্রাম নগরীর, আর বাকি ৪ জন উপজেলার।

শুক্রবার (৩০ জুলাই) মধ্যরাতে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, নগরীর নয়টি ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব এবং এন্টিজেন টেস্টে গত ২৪ ঘন্টায় ৩ হাজার ৯২৩ জনের নমুনা পরীক্ষা করা হলে নতুন ১৪৬৬৬ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হন।

নতুন শনাক্তদের মধ্যে চট্টগ্রাম মহানগরে রয়েছে রেকর্ডসংখ্যক ১ হাজার ৮৫ জন এবং উপজেলাগুলোতে ৩৮১ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে রাউজানে সর্বোচ্চ ৬২ জন, বোয়ালখালীতে ৪৮ জন, হাটহাজারীতে ৪৫ জন, সাতকানিয়ায় ৩৮ জন, রাঙ্গুনিয়ায় ৩৮ জন, ফটিকছড়িতে ৩৩ জন, সীতাকুণ্ডে ২৬ জন, চন্দনাইশে ২৬ জন, মিরসরাইয়ে ১৯ জন, সন্দ্বীপে ১৭ জন, পটিয়ায় ১৫ জন, বাঁশখালীতে ১২ জন এবং আনোয়ারায় রয়েছেন ৭ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে (বিআইটিআইডি) ৮৫৭ জনের নমুনা পরীক্ষায় চট্টগ্রাম নগরের ৯৭ জন ও উপজেলার ৪৩ জন করোনা পজিটিভ শনাক্ত হয়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৯৭ জনের নমুনা পরীক্ষায় নগরের ৯৫ জন ও উপজেলার ২২ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৬৯ জনের নমুনা পরীক্ষায় চট্টগ্রাম নগরের ৯৭ ও উপজেলার ৪৭ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯০ জনের নমুনা পরীক্ষায় নগরের ৮৮ জন ও উপজেলার ৫ জনের শরীরে জীবাণু শনাক্ত হয়।

নগরীর বিশেষায়িত কোভিড চিকিৎসা কেন্দ্র আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল-এ পরীক্ষা করা ২৮টি নমুনায় নগরের ৮ ও উপজেলার একটি নমুনার ফলাফল পজিটিভ আসে। এন্টিজেন টেস্টে ৯০১ জনের মধ্যে ৩২৮ জনের পজিটিভ শনাক্ত হয়। এর মধ্যে চট্টগ্রাম নগরের ১১৫ জন ও উপজেলার ২১৩ জন।

এদিকে বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরির মধ্যে শেভরন ল্যাবে ২২৩টি নমুনায় চট্টগ্রাম নগরের ৭৬ জন ও উপজেলার ৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়। বেসরকারি ইপিক হেলথ কেয়ারে ৬৮১টি নমুনার মধ্যে উপজেলার ৩০টিসহ ৩৭৯টি নমুনার ফলাফল পজিটিভ শনাক্ত হয়। আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে ৮৮টি নমুনায় চট্টগ্রাম নগরের ৪৩ জন ও উপজেলার ৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়। অন্যদিকে ইমপেরিয়াল হাসপাতালে ২৩৭টি নমুনায় চট্টগ্রাম নগরের ৯২ জন ও উপজেলার ১১ জনের শরীরে করোনা শনাক্ত হয়। মেডিকেল সেন্টার ল্যাবে ৪৯টি নমুনা পরীক্ষা করে ২৫টি নমুনা করোনাভাইরাস শনাক্ত হয়।

Chattogram24চট্টগ্রাম টুয়েন্টিফোরমৃত্যু
Comments (২৩)
Add Comment