চট্টগ্রামে আরও ১ লাখ ৮৫ হাজার ডোজ টিকা এলো

চট্টগ্রামে আরও ১ লাখ ৮৫ হাজার ডোজ টিকা এসেছে। এরমধ্যে নগরের জন্য ১ লাখ ৬ হাজার ৮শ’ ডোজ মডার্নার টিকা আর উপজেলার জন্য ৭৮ হাজার ৪শ’ ডোজ চীনের সিনোফার্মের টিকা।

বুধবার (২৮ জুলাই) সকালে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছায় এসব টিকা। সকালে এসব টিকা গ্রহণ করেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

মঙ্গলবার মধ্যরাতে গাজীপুরের সেন্ট্রাল ওয়ার হাউজ থেকে বেক্সিমকো ফার্মাসিটিক্যাল লিমিটেডের নিজস্ব পরিবহনে এসব টিকা চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসে। যা বুধবার সকালে চট্টগ্রামে এসে পৌঁছায়।

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, বুধবার ১ লাখ ৮৫ হাজার ২শ’ ডোজ টিকা পাওয়া গেছে। যা ইপিআই কোল্ড স্টোরে রাখা আছে। চাহিদা অনুযায়ী এসব টিকা প্রতিটি কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হবে।

উল্লেখ্য, এর আগেও দুই ধাপে চীনের সিনোফার্মের ১ লাখ ৬৯ হাজার ৬শ’ ডোজ টিকা পাওয়া যায়। তারমধ্যে ১১ জুলাইয়ে সমপরিমাণের চীনের সিনোফার্মের টিকা আসে চট্টগ্রামের জন্য। তারও আগে গত ২০ জুনে ৯১ হাজার ২শ’ ডোজ টিকা আসে চট্টগ্রাম। নতুন করে বরাদ্দ পাওয়া ৭৮ হাজার ৪০০ ডোজ নিয়ে সর্বমোট ২ লাখ ৪৮ হাজার ডোজ চীনের সিনোফার্মের টিকা পায় চট্টগ্রাম।

এরিমধ্যে প্রথম ও দ্বিতীয় ডোজ মিলে সারাদেশের মধ্যে সব থেকে বেশি ২৩ লাখ ৬৩ হাজার ২২১ ডোজ টিকা দেয়া হয়েছে চট্টগ্রাম বিভাগে।

CoronaCorona Vaccineকরোনাচট্টগ্রাম টুয়েন্টিফোর