চমেকের নতুন অধ্যক্ষে ডা. জসিম

চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) নতুন অধ্যক্ষের (ভারপ্রাপ্ত) দায়িত্ব পেয়েছেন হাসপাতালের মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মোহাম্মদ জসিম উদ্দিন। তিনি অধ্যাপক ডা. সাহেনা আকতারের স্থলাভিষিক্ত হচ্ছেন।

গতকাল বুধবার  এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পার-১ শাখার উপ-সচিব দূর-রে-শাহওয়াজ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে। তবে ডা. মোহাম্মদ জসিম উদ্দিনকে চট্টগ্রাম মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এদিকে, চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাড়াও দেশের চারটি মেডিকেল কলেজে নতুন অধ্যক্ষ নিয়োগ দিয়েছে সরকার। গণঅভ্যুত্থানে শেখ হাসিনা সরকারের পতনের পর শিক্ষার্থীদের তোপের মুখে এসব মেডিকেলের অধ্যক্ষ পদত্যাগ করেন। গেল কিছুদিন ধরে চমেকের শিক্ষার্থীরা অধ্যক্ষ ডা. সাহেনার পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের এসব কর্মকর্তাকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বর্ণিত পদে ও কর্মস্থলে পদায়ন করা হলো।

উল্লেখ্য, অধ্যক্ষ হিসেবে ২০২১ সালের ২০ জানুয়ারি নিয়োগ পান ডা. সাহেনা আকতার। সাড়ে তিন বছর দায়িত্ব পালনের পরে তাকে এই পদ থেকে সরানো হয়েছে। এর আগে ডা. সাহেনা আকতার চমেক হাসপাতালের গাইনী এন্ড অবস বিভাগে কর্মরত ছিলেন।