চমেকের কোটি টাকা বিল বকেয়া, সংযোগ বিচ্ছিন্ন করেছে বিদ্যুৎ

প্রায় কোটি টাকা বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ না করায় চট্টগ্রাম মেডিকেল কলেজের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)।

সোমবার (২৪ জুন) সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজের একাংশের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তবে চালু আছে কলেজের অধীনে হাসপাতালের বিদ্যুৎ সংযোগ চালু রয়েছে।

পিডিবির জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক মো. আকবর হোসেন বলেন, ‘হাসপাতাল ও কলেজের জন্য পৃথক দুটো মিটারে প্রায় কোটি টাকার মতো বকেয়া রয়েছে।  বিল বকেয়া থাকায় কলেজের এক অংশের (একাডেমিক ভবন) সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

তিনি বলেন, ‘বকেয়া পরিশোধের জন্য গত এপ্রিল থেকে বিভিন্ন সময়ে আমরা তাদেরকে নোটিশ-চিঠি দিয়ে আসছি। কিন্তু এখনও তা পরিশোধে কার্যকর কোনো পদক্ষেপ দৃশ্যমান হয়নি। তাগাদা দিয়েও কাজ না হওয়া বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

চমেক সূত্রে জানা যায়, কলেজ ও হাসপাতাল মিলে ছয় মাসের বিল বাবদ ১ কোটি ২৮ লাখ টাকা বকেয়া রয়েছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কাছে। এর মধ্যে কলেজের মিটারেই বকেয়া রয়েছে প্রায় ৬০ লাখ টাকা। তবে চমেক হাসপাতালে হাজার হাজার রোগী চিকিৎসাধীন থাকায় বকেয়া থাকলেও সংযোগ বিচ্ছিন্ন করা হয়নি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল তসলিম উদ্দিন বলেন, হাসপাতাল ও কলেজের মিটার আলাদা আলাদা। হাসপাতালের সংযোগ বিচ্ছিন্ন করা হয়নি। কলেজের বিদ্যুৎ বিল বকেয়া থাকায় সকালে সংযোগ বিছিন্ন করা হয়েছে।