জ্ঞান দিয়ে দেশকে এগিয়ে নিতে হবে : সিডিএ চেয়ারম্যান

রক্তে অর্জিত বাংলাদেশকে জ্ঞান, গবেষণা ও প্রবন্ধ দিয়ে এগিয়ে নিতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়েছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ।

সোমবার (১৫ জুলাই) সকালে ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজি চিটাগং’র (ইউএসটিসি) কেন্দ্রীয় নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এ আহবান জানান। নগরীর খুলশী কনভেনশন সেন্টারের আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউএসটিসির উপাচার্য অধ্যাপক ডাক্তার মোহাম্মদ সোলাইমান।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণ করে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে সিডিএ চেয়ারম্যান বলেন, তোমাদের বিশ্ববিদ্যালয় একটি বধ্যভূমির পাশে অবস্থিত। যেখানে মহান মুক্তিযুদ্ধের সময় পাকহানাদের গুলিতে প্রাণ হারিয়েছেন অনেক মুক্তিকামী বাঙালি। তাই তাদের রক্তে অর্জিত এই বাংলাদেশকে তোমাদের জ্ঞান, গবেষণা, প্রবন্ধ দিয়ে এগিয়ে নিয়ে যেতে হবে। তোমরা আক্ষরিক জ্ঞানের পড়াশোনা শেষ করে বিশ্ববিদ্যালয়ে এসেছো তাই এখানে সবাই জ্ঞানী। এ জ্ঞানকে কাজে লাগিয়ে তোমাদেরই গড়ে তুলতে হবে মাননীয় প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ।

নবীনবরণ অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, একুশে পদকপ্রাপ্ত দৈনিক আজাদী’র সম্পাদক এম এ মালেক, বিশেষ অতিথি ছিলেন আইইবি’র চেয়ারম্যান এম এ রশীদ। এ সময় ইউএসটিসির বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যান ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।