ছাত্রী যৌন নিপিড়নের মামলায় শিক্ষক গ্রেপ্তার

নগরীর পাথরঘাটা সেন্ট স্কলাস্টিকাস্ বালিকা বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর এক ছাত্রীকে যৌন নিপিড়নের মামলায় শিক্ষক মো. রকিব উদ্দিনকে (৩৫) গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (১১ জুন) সন্ধ্যায় বাকলিয়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ । গ্রেপ্তার রকিব উদ্দিন নগরীর রাহাত্তারপুল এলাকার বাসিন্দা।

এর আগে মঙ্গলবার সকালে এ ঘটনায় ছাত্রীর মা স্কলাস্টিকাস্ বালিকা বিদ্যালয়ের দুই শিক্ষক রকিব উদ্দিন ও সুরজিত পালকে আসামি করে কোতোয়ালী থানায় মামলা করেন। সুরজিত পালকে গ্রেপ্তারে অভিযান চলছে।

কোতোয়ালী থানার ওসি ওবায়দুল হক জানান, পাথরঘাটা সেন্ট স্কলাস্টিকাস্ বালিকা বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগে দুই শিক্ষকের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলার অন্যতম আসামি রকিব উদ্দিন। তাকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যজন পলাতক আছেন। তাকে গ্রেপ্তারে অভিযান চলছে।

মামলার এজাহারে বলা হয়, অভিযুক্ত শিক্ষক রকিব উদ্দিন বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ও একই বিদ্যালয়ের শিক্ষক সুরজিত পাল পঞ্চম শ্রেণির ক্লাস নেন। দুজনেই ২০২৩ সাল থেকে ওই ছাত্রীকে যৌন নির্যাতনের চেষ্টা করে আসছিলেন। কুপ্রস্তাবে রাজি না হলে ছাত্রীকে ভয়ভীতি দেখাতেন।

গত ৯ জুন দুপুরে রকিব উদ্দিন ও সুরজিত পাল কৌশলে ওই ছাত্রীকে বিদ্যালয়ের ৬ষ্ঠ তলার বাথরুমের পাশে নিয়ে যান। এ সময় দুই শিক্ষক ছাত্রীর শ্লীলতাহানি করেন। বিষয়টি কাউকে না জানাতে হুমকি দেন। বিদ্যালয়ের ছুটি শেষে বাসায় এসে কান্নাকাটি করে ঘটনার বিস্তারিত মাকে জানায় মেয়েটি। এরপর আজ নারী ও শিশু নির্যাতন আইনে ওই দুই শিক্ষকের বিরুদ্ধে মামলা করা হয়।