‘বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে কর্মকর্তাদের দক্ষ হতে হবে’

ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি), চবি এর উদ্যোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অফিসারদের (দ্বিতীয় গ্রুপ) দিনব্যাপি ট্রেনিং প্রোগ্রাম ১৪ জুন ২০২১ চবি ইঞ্জিনিয়ারিং অনুষদের ভার্চুয়াল ক্লাশ রুমে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে ট্রেনিং প্রোগ্রামের উদ্বোধন করেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর বেনু কুমার দে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আবুল হোসাইন।

উপাচার্য তাঁর বক্তব্যে বলেন, বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের একটাই উদ্দেশ্য; তা হলো বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেয়া। এ জন্য দক্ষ জনশক্তির বিকল্প নেই। তিনি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের অধিকতর দক্ষ করে গড়ে তুলতে এ ধরণের ট্রেনিং প্রোগ্রাম অব্যাহত রাখার আহবান জানান। উপাচার্য আরও বলেন, কর্মকর্তাদের সততা, স্বচ্ছতা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করতে হলে বিশ্ববিদ্যালয়ের আইন-কানুন সম্পর্কে সুস্পষ্ট ধারণা থাকা আবশ্যক। এ ধরণের ট্রেনিং প্রোগ্রাম হতে অর্জিত জ্ঞান কর্মকর্তাবৃন্দ স্ব স্ব কর্মক্ষেত্রে প্রয়োগের মাধ্যমে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সার্বিকভাবে সহযোগিতা করতে সক্ষম হবে।

আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ও চবি ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুমন গাঙ্গুলীর সঞ্চালনায় ট্রেনিং প্রোগ্রামের রিসোর্স পার্সন হিসেবে বক্তব্য রাখেন চবি সিন্ডিকেট সদস্য ও এ এফ রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী এবং চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান।

স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ড. নঈম উদ্দিন হাছান আওরঙ্গজেব চৌধুরী এবং ধন্যবাদ সূচক বক্তব্য রাখেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ড. মোহাম্মদ ওমর ফারুক।

দিনব্যাপি প্রশিক্ষণে বিশ্ববিদ্যালয়ের ৪৬ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

cuচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
Comments (১)
Add Comment