পতেঙ্গার আওয়ামী লীগ নেতা মধু আলমগীর গ্রেপ্তার

নগরীর পতেঙ্গা এলাকা থেকে আওয়ামী লীগ নেতা মো. আলমগীর হাসান প্রকাশ মধু আলমগীর (৪৮) কে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি গত ৫ আগস্ট সরকার পতনের পর পতেঙ্গা মডেল থানায় অস্ত্র লুট মামলার আসামি।

গতকাল রোববার রাত সাড়ে ১১ টার দিকে পতেঙ্গা ১৪ নম্বর এয়ারপোর্ট এলাকার কাশেম সওদাগরের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আলমগীর পতেঙ্গা ৪১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। আলমগীর পতেঙ্গা ১৪ নং এয়ারপোর্ট কলোনি রোডের মসজিদ গেট এলাকার মৃত আবুল কাশেম সওদাগরের ছেলে।

এ প্রসঙ্গে জানতে চাইলে সিএমপি বন্দর জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) শাকিলা সোলতানা বলেন, গত ৫ আগস্ট শিক্ষার্থীদের উপর হামলা, পতেঙ্গা মডেল থানায় অগ্নিসংযোগ, অস্ত্র-গুলি লুটপাট ও পুলিশের ওপর হামলার অভিযোগে দায়ের হওয়া মামলার অন্যতম আসামি মধু আলমগীরকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ কার্যক্রম প্রক্রিয়াধীন। পলাতক আসামি এবং পরোয়ানাভুক্ত আসামি গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

পুলিশ জানায়, স্থানীয় লোকজন তাকে ‘মধু আলমগীর’ নামেই চেনেন। পতেঙ্গাজুড়ে তার ক্ষমতার দাপট ছিলো। তিনি ‘ধরাকে সরা জ্ঞান’ করতেন বলে নানা অভিযোগ ছিলো। একই সঙ্গে তার বিরুদ্ধে নানা চেক প্রতারণা মামলার ওয়ারেন্টও ছিলো বলে পুলিশ জানান। গতকাল রাত সাড়ে ১১টার সময় পতেঙ্গা মডেল থানা পুলিশ অভিযান পরিচালনা করে বিমানবন্দর এলাকা থেকে মো. আলমগীর হাসান প্রকাশ মধু আলমগীরকে গ্রেপ্তার করেন।

পুলিশ আরও জানান, গত ৫ আগস্ট পতেঙ্গা মডেল থানায় অনধিকার প্রবেশ করে অগ্নিসংযোগ, অস্ত্র-গুলি, লুটপাট, পুলিশ আক্রান্ত করার মামলার তদন্ত প্রাপ্ত আসামি সে। এছাড়াও সে সিএমপি কোতোয়ালি থানার মামলা নং-০২(১) ২০২৪, ধারা-১৪৭/১৪৮/১৪৯/৩২৩/৩২৫/৩০৭/৩৪ পেনাল কোড এর এজাহার নামীয় আসামি।

প্রসঙ্গত, গ্রেপ্তার মধু আলমগীর চট্টগ্রাম-১১ আসনের সাবেক সংসদ সদস্য এমএ লতিফের অনুসারি বলে জানা যায়।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.