শেভরনের ফার্মেসিতে মরণব্যাধি ডায়াবেটিকের ওষুধও মেয়াদোত্তীর্ণ

দুই লাখ টাকা জরিমানা

কাঁশি, এন্টিবায়োটিকসহ মরণব্যাধি রোগ ডায়াবেটিকের ওষুধেরও মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে। আর এসব ওষুধ, চিকিৎসা নিতে আসা রোগীদের সরবরাহ করা হচ্ছে শেভরন। ভোক্তার অভিযানে নগরীর পাঁচলাইশ এলাকার স্বনামধন্য ডায়াগনিক প্রতিষ্ঠান শেভরনের ফার্মেসি গুলোতে এমন চিত্র দেখা যায়। এ সময় মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরির দুই ফার্মেসিকে ২ লাখ ৪ হাজার টাকা জ‌রিমানা ক‌রে‌ ভোক্তা‌ধিকার চট্টগ্রাম।

মঙ্গলবার (১ অ‌ক্টোবর) দুপুরে শেভরনের দ্বিতীয় ও ষষ্ঠ তলায় থাকা দুইটি ফার্মেসিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম অভিযান চালায়। অভিযানে নেতৃত্ব দেন উপপ‌রিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ। এ সময় উপস্থি ছিলেন ভোক্তা‌ধিকা‌র চট্টগ্রাম বিভা‌গের নাসরিন আক্তার ও রানা দেব নাথ।

উপপ‌রিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ জানান, ভোক্তা‌ধিকারের তদারকিমূলক অভিযানে দুটি প্রতিষ্ঠানে বেশ কিছু অনিয়ম ধরা পড়ে। এর মধ্যে শেভরনের ২য় তলায় থাকা মেসার্স শেভরন ফার্মেসিতে অতিরিক্ত মূল্যে ওষুধ বিক্রি, উল্লেখযোগ্য সংখ্যক মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করা এবং ওষুধগুলোর মেয়াদ আছে এমন প্যাকেটে সংরক্ষণ করার অপরাধে এক লক্ষ টাকা জরিমানা করা হয়। একই অভিযানে হাসপাতালের ৬ষ্ঠ তলায় থাকা ফার্মেসিতে কাঁশি, এন্টিবায়োটিক ও ডায়াবেটিকের ওষুধসহ উল্লেখযোগ্য সংখ্যক মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণে রাখার অপরাধে এক লক্ষ টাকা জরিমানা করা হয় এবং ভবিষ্যতে যেন এমন অপরাধ সংগঠিত না হয় সে বিষয়ে সতর্ক করা হয়। জনস্বার্থে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

তুমি এটাও পছন্দ করতে পারো

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.